Mountain View

সাকিবের সামনে রেকর্ডের হাতছানি

প্রকাশিতঃ আগস্ট ২৯, ২০১৬ at ১১:১৮ পূর্বাহ্ণ

মোহাম্মদ ইফাদ সরকার, স্পোর্টস ডেস্ক:

ষোল কোটি মানুষের প্রান সাকিব আল হাসান। অভিষেকে ১০ বছর পরো বাংলাদেশ জাতীয় দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে ম্যাচ জিতিয়ে আসছেন।সাকিব আল হাসান ওয়ানডেতে আর মাত্র ২ উইকেট নিলেই আব্দুর রাজ্জাককে পেছনে ফেলে হয়ে যাবেন ওয়ানডেতে বাংলাদেশের সর্বাধিক উইকেট সংগ্রহক। বর্তমানে ওয়ানডেতে সাকিব ১৫৭টি ওয়ানডে খেলে ২০৬টি উইকেট নিয়েছেন। 14102328_1770635769879717_5333706751783305728_n

আসন্ন আফগানিস্তান, ইংল্যান্ড সিরিজেই হয়ে যেতে পারে এই রেকর্ডটি। বর্তমানে আব্দুর রাজ্জাক জাতীয় দলের সাথে নেই , তাই এই মাইলফলক ছুতে তেমন একটা বেগ পেতে হবেনা এই বিশ্বসেরা অল-রাউন্ডার কে। এছাড়াও টেস্টে আর মাত্র ৩টি উইকেট নিলেই সাকিব আল হাসান প্রথম বাংলাদেশী ক্রিকেটার হিসাবে ১৫০ উইকেটর মাইলফলক স্পর্শ করবেন। আসন্ন আফগানিস্তান ও ইংল্যান্ড সিরিজে মোট ৬টি একদিনের ম্যাচ ও ২টি টেস্ট রয়েছে।

তাই জাতীয় দলের সহ-দলপতি তার রেকর্ড খাতায় এই দুইটি রেকর্ড তোলা তেমন কঠিন নয়। শুধু সাকিব আল হাসানই বিপিএল‚ আইপিএল ও সিপিএল নিজের দলকে চ্যাম্পিয়ন করেছেন। ২০১২ সালের আইপিএলে কলকাতা নাইট রাইডার্সকে চ্যাম্পিয়ন করেন সাকিব আল হাসান। ২০১৩ সালে বিপিএলে ঢাকা গ্ল্যাডিয়েটর্সকে চ্যাম্পিয়ন করেন সাকিব আল হাসান। ২০১৪ সালের আইপিএলে আবার কলকাতা নাইট রাইডার্সকে চ্যাম্পিয়ন করেন সাকিব আল হাসান। ২০১৬ সাল অর্থ্যাৎ এই বছর সিপিএল জ্যামাইকা তালাওয়াশকে চ্যাম্পিয়ন করেন সাকিব আল হাসান।

এ সম্পর্কিত আরও