ঢাকা : ৬ ডিসেম্বর, ২০১৬, মঙ্গলবার, ১০:০০ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

এবার কোরবানির বর্জ্য ৪৮ ঘণ্টার মধ্যেই পরিষ্কার হবে

alo

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন নগরবাসীর উদ্দেশ্যে বলেছেন, ‘জনগণের সহায়তায় গত বছর ৭২ ঘণ্টার মধ্যে কোরবানির বর্জ্য অপসারণ করতে পেরেছি। এ বছর আমাদের প্রস্তুতি আরো জোরালো। আপনাদের সহযোগিতা থাকলে এ বছর আমরা ৪৮ ঘণ্টার মধ্যে ঢাকা মহানগরীকে পরিষ্কার করতে পারবো’।

আজ (সোমবার) ২৯ আগস্ট দুপুরে পুরান ঢাকার ৪৩নং ওয়ার্ডের লালকুঠি কমিউনিটি সেন্টার জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ ঘোষণা দেন তিনি।

আসন্ন ঈদ-উল আযহায় নগরবাসীকে নির্দিষ্ট জায়গায় কোরবানির পশুর বর্জ্য ফেলার আহ্বান জানান মেয়র। তিনি বলেন, ‘কোরবানির বর্জ্য যত্রতত্র না ফেলে সিটি কর্পোরেশনের নির্ধারিত জায়গায় ফেলবেন’।

নগরীকে পরিষ্কার-পরিচ্ছন্ন ও বাসযোগ্য করতে সকলের আন্তরিক প্রচেষ্টারও আহবান জানান সাঈদ খোকন।

তিনি আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছিলেন সোনার বাংলা গড়ার। তার যোগ্য উত্তরসূরি বর্তমান প্রধানমন্ত্রীর হাত ধরে দেশ আজ মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। দেশ আজ ক্ষুধা-দারিদ্র্যমুক্ত হয়েছে। বঙ্গবন্ধুর স্বপ্নের বাস্তবতা এখন হাতের মুঠোয়। বঙ্গবন্ধুকে হত্যা করা সম্ভব হয়েছে। কিন্তু তার মহান আদর্শকে হত্যা করা সম্ভব হয়নি। তেমনিভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের যে জোয়ার বইছে, কোনো মৃত্যুভয় তাকে স্তব্ধ করতে পারবে না।

তিনি বলেন, দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করে বিদেশেও চাল রফতানি করছে। পৃথিবীর উন্নত দেশগুলোতে আজ বাংলাদেশের তৈরি পোশাক, জুতা ও ওষুধ রফতানি হচ্ছে। অথচ আজ থেকে মাত্র ত্রিশ বছর আগেও মানুষ খাদ্য, বস্ত্র ও চিকিৎসা সমস্যায় ভুগেছে।

মেয়র বলেন, দেশ যে উন্নত হয়েছে তা ঢাকা শহরের গাড়ির বহর দেখলেই বোঝায়। স্বাস্থ্য স্যানিটেশনসহ নানা সামাজিক ইস্যুতেও বাংলাদেশ পাশ্বর্বর্তী অনেক দেশকে ছাড়িয়ে গেছে।

জনশক্তি রফতানিতে বাংলাদেশ অন্যতম শীর্ষ স্থানে রয়েছে উল্লেখ করে তিনি বলেন, মধ্যপ্রাচ্য, মালয়েশিয়া ও সিঙ্গাপুরসহ বিভিন্ন দেশে প্রায় ১ কোটি মানুষ আজ কর্মরত। দেশের অগ্রগতিতে তাদের অবদান বিরাট।

এ সম্পর্কিত আরও

Check Also

68c6a1d425672e5846dcf5dbe32a3b36x600x400x33

অন্ন-বস্ত্রের প্রকট সঙ্কটে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গা পরিবারগুলো

ফারহানা পারভীন: বাংলাদেশের সীমান্তরক্ষীদের নজরদারি এড়িয়ে মিয়ানমারের রোহিঙ্গা মুসলিমদের পালিয়ে আসার ঘটনা অব্যাহত রয়েছে। এক …

Mountain View