ঢাকা : ১১ ডিসেম্বর, ২০১৬, রবিবার, ৩:৫৪ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

জঙ্গিবিরোধী অভিযানে খালেদার বক্তব্যে ডিএমপি কমিশনারের নিন্দা

dmp20160828220813

চলমান জঙ্গিবিরোধী অভিযান সম্পর্কে খালেদা জিয়ার বক্তব্যের তীব্র নিন্দা জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটান পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

গতকাল (রোববার) ২৮ আগস্ট বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে তিনি এই নিন্দা জানান।

ডিএমপি কমিশনার বলেন, শনিবার (২৭ আগস্ট) জন্মাষ্টমী উপলক্ষে শুভেচ্ছা বিনিময়কালে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় বিরূপ বক্তব্য দেন তিনি।

তিনি বলেন, গুলশান হলি আর্টিজান বেকারিতে নিহত জঙ্গিদের হামলায় দুই পুলিশ কর্মকর্তা আত্মোৎসর্গ করেছেন এবং ২০ জন দেশি-বিদেশি মানুষ নির্মমভাবে নিহত হয়েছেন।

এ ঘটনায় যৌথ বাহিনীর সফল অভিযানে সকল জঙ্গি নিহত হয় ও ৩২ জন দেশি-বিদেশি জিম্মিকে জীবিত উদ্ধার করা হয়। ঘটনাস্থল থেকে অস্ত্র-গুলি, গ্রেনেড, ছোড়া ও বিভিন্ন ইলেকট্রনিক ডিভাইস উদ্ধার করা হয়। ঘটনাস্থল থেকে প্রাপ্ত আলামত বিশ্লেষণে অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে।

ইতোমধ্যে গুলশান হামলার ঘটনায় জড়িত সন্ত্রাসীদের বিভিন্ন বাসস্থানের অবস্থান, অর্থদাতা, অস্ত্রদাতাদের চিহ্নিত করা হয়েছে বলেও জানান তিনি।

তিনি বলেন, কল্যাণপুরে জঙ্গিদের সঙ্গে গুলিবিনিময়ে নয় জঙ্গি নিহত হয়। উদ্ধার করা আলামত ইলেকট্রনিক ডিভাইসে আত্মস্বীকৃত জঙ্গিদের বিভিন্ন ধরনের অডিও, ভিডিও ও স্থির চিত্র পাওয়া গেছে। যা ওই ঘটনায় তাদের জঙ্গি সংশ্লিষ্ট কার্যক্রমে জড়িত থাকার পক্ষে অকাট্য প্রমাণ হিসাবে বিবেচিত।

এসব ঘটনার তদন্তে জানা যায়, এই জঙ্গিরাও নিখোঁজ ছিলো। তাদের কয়েকজনের বিরুদ্ধে বিভিন্ন থানায় মামলা ছিলো। আর এই অভিযানে জীবিত আসামি রাকিবুল হাসান ওরফে রিগ্যান বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

গুলশান, কল্যাণপুর ও নারায়নগঞ্জে তিনটি অভিযানই দিনের আলোতে সংঘটিত হয়েছে উল্লেখ করে ডিমপি কমিশনার বলেন, এসব অভিযানের কার্যক্রম স্থানীয় জনগণ সরাসরি প্রত্যক্ষ করেছে। পুলিশকে সাধুবাদ ও অভিনন্দন জ্ঞাপন করেছেন তারা।

তিনি বলেন, জনগণের জানমাল রক্ষার্থে পুলিশ বাহিনীর সদস্যরা তাদের পেশাদারি দায়িত্ব পালন করতে গিয়ে যেখানে আত্মোৎসর্গ করেছেন, সেখানে বিএনপি চেয়ারপারসনের মতো দায়িত্বশীল একজন নাগরিকের কাছ থেকে এ ধরনের বক্তব্য শুধু পুলিশকেই নয় বরং সমগ্র জাতিকে হতাশ করেছে।

তিনি আরও বলেন, নিহত জঙ্গিদের প্রতি তাদের পরিবার ও আত্মীয়স্বজনরা নিন্দা জ্ঞাপন করে লাশ নিতে অসম্মতি জানিয়েছে আর সেখানে এমন শতভাগ সফল অভিযান সম্পর্কে মনগড়া, বানোয়াট তথ্য দিয়ে অভিযানকে প্রশ্নবিদ্ধ করা জঙ্গিদের কার্যক্রমকে সহায়তা, আশ্রয়-প্রশ্রয়ের সামিল।

এ সম্পর্কিত আরও

Check Also

মিয়ানমারকে চাপ দিতে আইওএমকে স্বরাষ্ট্রমন্ত্রীর আহ্বান

রোহিঙ্গা সমস্যা সমাধানে মিয়ানমারের ওপর চাপ প্রয়োগের জন্য আন্তর্জাতিক অভিবাসন সংস্থাকে (আইওএম) আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী …

Mountain View