ঢাকা : ৬ ডিসেম্বর, ২০১৬, মঙ্গলবার, ৬:৫৯ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

বঙ্গবন্ধুর মতো কী সাহসী নেতৃত্বকেই না হারালো বাংলাদেশ, শোকবইয়ে কেরি

CYMERA_20160829_152034

বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার মধ্য দিয়ে বাংলাদেশের জনগণের মাঝ থেকে একজন প্রতিভাবান ও সাহসী নেতৃত্বকে সরিয়ে দেওয়া হয়েছে। তবু বাংলাদেশ এখন তার স্বপ্ন বাস্তবায়নে তারই কন্যার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়ে এবং তার স্মৃতি জাদুঘর পরিদর্শন শেষে শোক বইয়ে এমনটিই লিখেছেন সফররত যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী জন কেরি।

আআজ (সোমবার) ২৯ আগস্ট বেলা ১১টা ৪২ মিনিটে ধানমন্ডি ৩২ নম্বরে গিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন কেরি। এসময় সেখানে ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম ও বঙ্গবন্ধুর দৌহিত্র রেদওয়ান সিদ্দিক মুজিব ববি।

শ্রদ্ধা নিবেদনের পর কেরিকে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর ঘুরে ঘুরে দেখান শাহরিয়ার আলম ও ববি। কেরির সঙ্গে ছিলেন তার সফরসঙ্গীরাও।

শোক বইয়ে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী লেখেন-

“সহিংস ও কাপুরুষোচিত পন্থায় বাংলাদেশের জনগণের মাঝ থেকে এমন প্রতিভাবান ও সাহসী নেতৃত্বকে সরিয়ে দেওয়া কী যে মর্মান্তিক ঘটনা। তবু বাংলাদেশ এখন বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে এগিয়ে যাচ্ছে- তারই কন্যার নেতৃত্বে।

যুক্তরাষ্ট্র তার সেই স্বপ্নপূরণের বন্ধু ও সমর্থক হতে পেরে গর্বিত। আমরা এখন এ সম্পর্ককে আরও এগিয়ে নিতে চাই এবং শান্তি ও সমৃদ্ধির জন্য যৌথভাবে কাজ করছি।”

এ সম্পর্কিত আরও

Check Also

nasim

এক সপ্তাহের মধ্যে ১০ হাজার নার্সের পোস্টিং : নাসিম

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, স্বাস্থ্য খাতে জনশক্তির স্বল্পতা সমস্যা দূর করতে নতুন …

Mountain View