ঢাকা : ৮ ডিসেম্বর, ২০১৬, বৃহস্পতিবার, ১১:৫৯ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

মানিকগঞ্জের শিবালয়ে যৌতুক না পেয়ে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

এম জয় ই জসীম, বিডিটুয়েন্টিফোর টাইমস : যৌতুক না পেয়ে স্ত্রীকে মারধর ও মুখে কীটনাশক ঢেলে হত্যার দায়ে আনোয়ার হোসেন পেয়াদা (৪৭) নামে একজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন মানিকগঞ্জের একটি আদালত।

রোববার দুপুরে মানিকগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক হাছিনা রৌশন জাহান এই মৃত্যুদণ্ডাদেশ দেন। এ সময় জামিনে থাকা আসামি আনোয়ার আদালতে হাজির ছিলেন।

আনোয়ার হোসেন মানিকগঞ্জের শিবালয় উপজেলার জমদুয়ারা গ্রামের মৃত হাফেজ উদ্দিন পেয়াদার ছেলে। আর তার স্ত্রী আসমা আক্তার (৩০) একই উপজেলার মেহেদীপুর গ্রামের আবু বাক্কারের মেয়ে।

এই মামলার অপর তিন আসামি আনোয়ারের বড়, মেঝ এবং ছোট ভাইকে বেকুসর খালাস দেয়া হয়েছে।

মামলার বিবরণ অনুযায়ী, এক লাখ টাকা যৌতুক না পেয়ে ২০০৫ সালের ১৩ জুন নিজ বাড়িতে আসমাকে মারধর করেন আনোয়ার। এক পর্যায়ে তার মুখে কীটনাশক ঢেলে হত্যা করেন তিনি।

এ ঘটনায় আসমার ভাই হানিফ আলী হত্যার অভিযোগে আনোয়ার ও তার তিন ভাই এবং বড় ভাইয়ের স্ত্রী লাইলী বেগমের বিরুদ্ধে মানিকগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা করেন।

পরবর্তীকালে লাইলী বেগমকে বাদ দিয়ে অপর চার আসামির বিরুদ্ধে ২০০৭ সালের ৩০ এপ্রিল এই মামলার চার্জগঠন করেন আদালত।

রাষ্ট্র পক্ষে স্পেশাল পিপি একেএম নুরুল হুদা এবং আসামি পক্ষে দেবেন্দ্রনাথ পোদ্দার ও আসাদুজ্জামান মামলাটি পরিচালনা করেন।

এ সম্পর্কিত আরও

Check Also

ঠাকুরগাঁওয়ে নারীদের প্রতি সহিংসতা প্রতিরোধে মানববন্ধন

এস. এম. মনিরুজ্জামান মিলন, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ বিশ্ব জনসংখ্যার অর্ধেকই নারী, নারীরা অর্ধাঙ্গিনী। বর্তমান প্রেক্ষাপটে শিশুদের …

Mountain View