Mountain View

মোস্তাফিজের মাঠে থাকা মানেই টাইগারদের সিরিজ জেতা সহজঃআশরাফুল

প্রকাশিতঃ আগস্ট ৩০, ২০১৬ at ১০:৪৪ অপরাহ্ণ

ash mash fiz

মোস্তাফিজের মাঠে থাকা মানেই টাইগারদের সিরিজ জেতা সহজ বলে মনে করেন বাংলাদেশের এক সময়ে মাঠ কাঁপানো ভয়ঙ্কর ব্যাটসম্যান মোহাম্মদ আশরাফুল। ইংলিশ কাউন্টিতে খেলার সময় মোস্তাফিজের সঙ্গে দেখা হয়েছিল মোহাম্মদ আশরাফুলের। মোস্তাফিজের অনুপস্থিতিতে ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের সিরিজ জয় কিছুটা হলেও কঠিন হবে বলে মনে করেন টাইগার মিডল অর্ডার ব্যাটসম্যান আশরাফুল।সাসেক্সের হয়ে কাউন্টি ক্রিকেট খেলেতে ইংল্যান্ড গিয়েছিলেন টাইগার পেস সেনসেশন মোস্তাফিজুর রহমান।

সেখানে দুটি ম্যাচ খেলেই কাঁধের ইনজুরিতে পড়ে আর খেলা হয়নি তার। পরে সফল অস্ত্রোপচার শেষে গত সোমবার (২২ আগস্ট) দেশে ফেরেন কাটার মাস্টার।

এই ইনজুরির ফলে আগামী ৫ থেকে ৬ মাস দেশের হয়ে মাঠে নামতে পারবেন না এই বাঁহাতি কাটার স্পেশালিস্ট। ফলে আসছে অক্টোবরে ইংল্যান্ডের বিপক্ষেতো বটেই ডিসেম্বরেও যেতে পারছেন না নিউজিল্যান্ড সফরে।

আজ (মঙ্গলবার) ৩০ আগস্ট দুপুরে মিরপুর ক্রিকেট একাডেমিতে ফিটনেস পরীক্ষা শেষে আসন্ন ইংল্যান্ড সিরিজ নিয়ে এভাবেই নিজের মনোভাব ব্যক্ত করলেন তিনি, ‘মোস্তাফিজকে আমরা অনেক মিস করবো। সে মাঠে থাকা মানেই টাইগারদের সিরিজ জেতা সহজ।’

মোস্তাফিজ নেই সেটা যেমন ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে টিম বাংলাদেশের জন্য কিছুটা হলেও ব্যাকফুটে থাকার কারণ, তেমনি দীর্ঘ ৬ মাস বাংলাদেশের কোনো আন্তর্জাতিক ম্যাচ না খেলাকেও আসন্ন এই সিরিজে টাইগারদের ব্যাকফুটে আরেকটি অনুঘটক বলে মত দিলেন আশরাফুল। কেননা গত মার্চে টি-টোয়েন্টি বিশ্বকাপই ছিল মাশরাফিদের সবশেষ আন্তর্জাতিক ম্যাচ।

তবে সদ্য সমাপ্ত ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে তারকা খেলোয়াড়দের পারফরমেন্স, বিগত দিনগুলোতে আন্তর্জাতিক ম্যাচের অভিজ্ঞতা ও আত্মবিশ্বাস এই সিরিজে বাংলাদেশের জয়ের অনুপ্রেরণা হিসেবে কাজ করবে বলে জানালেন অ্যাশ।

সম্প্রতি দুর্দান্ত পারফর্ম করছে ইংলিশ ক্রিকেটাররা। শ্রীলঙ্কার পর পাকিস্তানের বিপক্ষেও বেশ ভালো খেলছে দলটি। এশিয়ার এই দুই দেশের বিপক্ষে খেলে আত্মবিশ্বাস নিয়েই বাংলাদেশে আসবে সফরকারীরা। আশরাফুল জানালেন, ‘যদি এই সিরিজটা চার-পাঁচ মাস আগে হতো তাহলে খুব কঠিন হতো না।

গেল টি-টোয়েন্টি বিশ্বকাপের পরে আমরা কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলিনি। পক্ষান্তরে ইংল্যান্ড হোম অ্যান্ড অ্যাওয়েতে চমৎকার ক্রিকেট খেলছে। কিন্ত আমাদের ক্রিকেটারদের আত্মবিশ্বাসের ঘাটতি নেই। প্রিমিয়ার ডিভিশনে আমাদের তারকা প্লেয়াররা ভালো খেলেছে।’

শ্রীলঙ্কা ও পাকিস্তানের বিপক্ষে ইংলিশরা দুর্দান্ত খেললেও ঘরের মাঠের সুবিধা শতভাগ আদায় করে মাশরাফি-সাকিবরা ভালো কিছু করতে পারবে বলে বিশ্বাস করেন মোহাম্মদ আশরাফুল।

এ সম্পর্কিত আরও