Mountain View

রিশার খুনি ওবায়দুলকে গ্রেফতার করতে গ্রামের বাড়িতে হানা আটক বোন-ভগ্নিপতি

প্রকাশিতঃ আগস্ট ৩০, ২০১৬ at ১০:২৬ অপরাহ্ণ

risha

মোঃ আরিফ জাওয়াদ, দিনাজপুর:– দিনাজপুরের বীরগঞ্জে রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুলের ৮ম শ্রেণীর ছাত্রী সুরাইয়া আক্তার রিশার খুনি ওবায়দুলকে গ্রেফতার অভিযান চালিয়েছে ডিএমপি পুলিশ। এ অভিযানে আটক করেছে খুনি অবাইদুলের বড় বোন-দুলাভাই ও বোনের শ্বাশুরীকে।

বীরগঞ্জ থানা সুত্রে জানা গেছে, ঢাকা-ডিএমপি রমনা থানার এসআই মোঃ মোশাররফ হোসেনের নেতৃত্বে একদল পুলিশ গত সোমবার বিকেলে ঢাকা থেকে বীরগঞ্জ থানা পুলিশের একটি দল উপজেলার মোহনপুর ইউনিয়নের মিরাটুঙ্গী গ্রামে যৌথ অভিযান চালিয়ে বখাটে খুনি অবাইদুলের দুলাভাই অসিম উদ্দিনের ছেলে খাদেমুল ইসলাম (৪৩), বড় বোন খাদিজা খাতুন (৩৭) ও বড় বোনের শাশুরী খতেজা বেগম (৬৩)কে আটক করে রাত ১০টা থানায় নিয়ে আসা হয়েছে।

এ দিকে খুনি ওবায়দুলের দুলাভাই জানান, তিনি একজন গরু ব্যবসায়ী ; শ্বশুর-শ্বাশুড়ী’র মৃত্যুর পর বখাটে ও খুনি ওবায়দুল ঠাকুরগাঁও জেলা শহরের দর্জি প্রশিক্ষন নিয়ে সেখানেই বসবাস শুরু করে। ঠাকুরগাঁও বসবাসের একপর্যায় ঢাকা গিয়ে টেইলার মাষ্টার হিসেবে চাকুরী নেয়।

তিনি আরো জানান, ওবায়দুলের আপন বলতে কেহ নাই সে কারনে বীরগঞ্জে তেমন আসে না। অবাইদুলের দুই সৎমা আকলিমা সৎভাই কালু ও আতিকুল বাবার বাড়ীতে বসবাস করে, বলে জানান তিনি।

ঢাকা- ডিএমপি রমনা থানার রিশার হত্যা মামলার তদন্তকারী এসআই মোঃ মোশাররফ হোসেন জানান, বহুকষ্টে অবাইদুরের ভোটার আইডি কার্ড যোগার করে ঠিকানা মোতাবেক ঠাকুরগাঁও গিয়ে তাকে ট্রেসকরা সম্ভব হয়নি। পরে অবাইদুরের এক বন্ধুর সহযোগিতা নিয়ে বীরগঞ্জ উপজেলার মোহনপুর ইউনিয়নে মিরাটুঙ্গী গ্রামে অভিযান চালানো হয়। অভিযান চালানোর আগেই খুনি স্থান ত্যাগ করে অনত্র পালিয়ে গেছে। খুনিকে অনসন্ধান ও গ্রেফতারের জোর তৎপরতা চালানো হচ্ছে।

মোহনপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ মজিদুল ইসলাম মাস্টার জানান, এই ছেলে একটি মেয়েকেই শুধু হত্যা করেনি। আমাদেরকে কলঙ্কিত করেছে। আমরা এই এলাকার মানুষ লজ্জিত এবং শোকাহত। ইতোমধ্যে এলাকার মানুষ তাকে আটক করতে সকল প্রকার তৎপরতা অব্যাহত রেখেছে।

এ দিকে বীরগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু আক্কাছ আহম্মদ জানান, ঢাকা ডিএমপি পুলিশ সর্বাত্বক সহযোগিতা দেওয়া হচ্ছে। খুব শ্রীগই রিশা হত্যাকারী বখাটে দর্জি ওবায়দুলকে গ্রেফতার করা সম্ভব হবে, বলে আশাবাদ করেন তিনি।

প্রসঙ্গত, গত বুধবার উইলস লিটল ফ্লাওয়ার স্কুলের সামনের ফুটওভার ব্রিজে রিশাকে ছুরিকাঘাত করে বৈশাখী টেইলার্স কাটিং মাস্টার ওবায়দুল খান। গুরুতর আহতাবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ নিয়ে যাওয়ার পর রবিবার সকালে সে মারা যায়।

এ সম্পর্কিত আরও