লক্ষ্মীপুরে যুবদল কর্মী মাওলানা বাবর হত্যায় ১১ জনের মৃত্যুদণ্ড

প্রকাশিতঃ আগস্ট ৩০, ২০১৬ at ২:৩২ অপরাহ্ণ

লক্ষ্মীপুরের তিতারকান্দি গ্রামের যুবদল কর্মী মাওলানা বাবর মিয়া হত্যা মামলার ১১ আসামির মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। অভিযোগ প্রমাণিত না হওয়ায় ৪ আসামিকে বেকসুর খালাস দেয়া হয়। মঙ্গলবার দুপুর ১২টার দিকে লক্ষ্মীপুরের অতিরিক্ত দায়রা জজ মো. সাইদুর রহমান গাজী এ মামলার রায় দেন। এ সময় মৃত্যুদণ্ড আদেশপ্রাপ্ত ৪ আসামি উপস্থিত ছিলেন। লক্ষ্মীপুর জজ আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) আবুল কালাম এ তথ্য নিশ্চিত করেছেন।
মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত আসামিরা হলেন— তিতারকান্দি গ্রামের আলম, মিরাজ, মঞ্জু, মহিন উদ্দিন, কালামুন্সি, মামুন ওরফে সাইফুল ইসলাম মামুন, ভুট্টু ওরফে আবদুস শহিদ, পূর্ব রাজাপুর গ্রামের মঈন উদ্দিন, গোবিন্দপুর গ্রামের মোর্শেদ আলম, জগন্নথপুর গ্রামের মাসুদ, মধ্য গোবিন্দপুর গ্রামের আবুল বাশার।
আদালত সূত্রে জানায়, ২০০৩ সালের ৮ মার্চ রাতে সদর উপজেলার তিতারকান্দি গ্রামে মাওলানা বাবর মিয়াকে আসামিরা পূর্বপরিকল্পিতভাবে কুপিয়ে ও গুলি করে হত্যা করে। এ ঘটনায় নিহতের ভাই নুর আলম বাদী হয়ে সদর থানায় একটি মামলা দায়ের করেন।
এই মামলায় আদালত ২৩ জনের সাক্ষ্য গ্রহণ করেন। দীর্ঘ সাক্ষ্য গ্রহণ ও শুনানি শেষে আদালত ১১ আসামির মৃত্যুদণ্ড ও ৪ জনকে বেকসুর খালাসের আদেশ দেয়া হয়।

এ সম্পর্কিত আরও