ঢাকা : ৬ ডিসেম্বর, ২০১৬, মঙ্গলবার, ৮:০৭ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

তামিমের ইনজুরিতে ভাগ্য খুলতে পারে বিজয়ের!

tamim-bijoy

ফরহাদ মিয়া রোমান:- আগামি ২১ সেপ্টেম্বর বাংলাদেশে আসবে আফগানিস্তান ক্রিকেট দল। ২৩ সেপ্টেম্বর নারায়ণগঞ্জের ফতুল্লায় প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।

২৫, ২৮ সেপ্টেম্বর ও ১ আগষ্ট মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ৩ টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ অনুষ্ঠিত হবে।

ড্যাসিং ওপেনার তামিম ইকবালের বা হাতের ইনজুররির কারনে খেলতে পারবে না। সুস্থ হতে তিন সপ্তাহ সময় লাগবে। ইংল্যান্ড সিরিজের আগে দলে ফিরতে পারবেন না। অন্যদিকে তামিমকে নিয়ে বিসিবি ও ঝুকি নিতে রাজি নয়।

তাহলে আফগানিস্তান সিরিজে তামিমহীন টপ অর্ডারে ইনিংসের শুরু কে করতে যাচ্ছে? ইংল্যান্ড সিরিজের প্রাথমিক স্কোয়াডে তামিম ছাড়া অন্য চার ওপেনার হচ্ছে সৌম্য সরকার, ইমরুল কায়েস, এনামুল হক বিজয় ও শাহরিয়ার নাফিস।

ওয়ানডে দলে গত ১৮ মাসে তামিমের সঙ্গী হিসেবে নিজেকে প্রমান করেছেন বাঁহাতি ব্যাটসম্যান সৌম্য সরকার। যদিও টি-টুয়েন্টি ফরম্যাটে ফর্মহীনতায় ভুগছিলেন তিনি। তবে ওয়ানডেতে সৌম্যর রেকর্ড দুর্দান্ত বিধায় আফগানিস্তান সিরিজে হয়তো সুযোগ পাবেন তিনি। টেস্টে তামিমের নিয়মিত সঙ্গী ইমরুল কায়েসে ও অভিজ্ঞ শাহরিয়ার নাফিসের চাইতে বিজয় এগিয়ে আছেন।

২৩ বছর বয়সি এনামুল হক বিজয় অনেক দিন ধরে জাতীয় দলে উপেক্ষিত। সর্বশেষ তিনি খেলে ২০১৫ সালের বিশ্বকাপে আয়ারল্যান্ডের বিপক্ষে।

ঐ ম্যাচে ফিল্ডিং করতে গিয়ে ইনজুরিতে পড়েন বিজয়। তারপর আর জাতীয় দলে সুযোগ পান নি। এই উইকেট-রক্ষক এবং  ডানহাতি ব্যাটসম্যান। ২০১২ সালে ওয়েস্ট-ইন্ডিজ ও বাংলাদেশের মধ্যকার ওয়ানডে সিরিজের মাধ্যমে তার ওডিআই অভিষেক হয়।

ওয়ানডে ক্যারিয়ারের দ্বিতীয় ম্যাচেই তিনি পূর্ণ করেছেন আন্তর্জাতিক ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি । বিজয় ২৭ ওয়ান ডে ম্যাচে ৩৫.১৮ গড়ে ৯৫০ রান করছেন। যার মধ্যে রয়েছে ৩ টি,সেঞ্চুরি ও ৩ টি হাফ সেঞ্চুরি।

ওয়ানডে র্যাংকিং ৬৫ তে থাকা বিজয় রয়েছেন দারুন ফর্মে। ঢাকা প্রিমিয়ার লীগে (ডিপিএল) অসাধারন খেলেছিলেন বিজয়। এনামুল হক বিজয় ১১ ম্যাচে ১ সেঞ্চুরি ও ৩ হাফসেঞ্চুরি সহ ৪৪.৯০ গড়ে ৪৯০ রান করেছিলেন লিজেন্ড অব রুপগঞ্জের হয়ে।

তাই হয়ত তামিমের বদলে ভাগ্য খুলতে পারে দীর্ঘদিন জাতীয় দলের হয়ে মাঠের বাইরে থাকা এনামুল হক বিজয়ের।

এ সম্পর্কিত আরও

Check Also

tmp_11418-tarana-halim256271885

বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধনে বাংলাদেশের সহায়তা চেয়েছে মালয়েশিয়া

বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধনে বাংলাদেশের কাছে সহায়তা চেয়েছে পূর্ব এশিয়ান দেশ মালয়েশিয়া। আজ (মঙ্গলবার) ৬ …

Mountain View