অস্ট্রেলিয়ায় সানি-তাসকিনের সঙ্গে থাকবেন হাথুরুসিংহে

প্রকাশিতঃ আগস্ট ৩১, ২০১৬ at ২:১২ অপরাহ্ণ

বোলিং অ্যাকশন পরীক্ষার জন্য অস্ট্রেলিয়ায় যাওয়ার পর আরাফাত সানি ও তাসকিন আহমেদকে সঙ্গ দেবেন চন্দিকা হাথুরুসিংহে। অস্ট্রেলিয়ার উদ্দেশে সানি ও তাসকিনের ঢাকা ছাড়ার কথা আগামী সোমবার রাতে। তবে জাতীয় দলের কোচ চলে যাবেন শুক্রবারই।

Hathuru

ক্যারিয়ারের গুরুত্বপূর্ণ সময়টায় সানি ও তাসকিনকে সঙ্গ দেওয়ার জন্য এমনিতেই কাউকে পাঠানোর প্রয়োজনীয়তা অনুভব করছিল বিসিবি। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান জানান, সব দিক বিবেচনা করে কোচকেই উপযুক্ত মনে হয়েছে বোর্ডের।

“কোচ যেহেতু অস্ট্রেলিয়াতেই থাকে, সেখানে সব কিছু ভালো ভাবে চেনে ও জানে, ওকে পাঠানোই সবচেয়ে ভালো মনে হয়েছে আমাদের। কোচকে পাশে পেলে সানি ও তাসকিনও সাহস পাবে।”

“সানি-তাসকিন গিয়েই সরাসরি পরীক্ষা দিক, সেটা আমরা চাই না। একটু আগে পাঠাচ্ছি যেন ২-১ দিন প্র্যাকটিস করতে পারে। কোচ আগেই গিয়ে সব ব্যবস্থা করে রাখবে ওখানে।”

সেক্ষেত্রে কোচের এই অস্ট্রেলিয়া যাত্রা ছুটি কাটাতে যাওয়া হবে নাকি অফিশিয়াল দায়িত্ব, সেই কৌতুহল থাকে। দীর্ঘ ছুটি কাটিয়ে মাত্র কিছু দিন আগেই ফিরেছেন হাথুরুসিংহে। আকরাম খান জানালেন, দুটি মিলিয়েই এই সিদ্ধান্ত।

“আমরা ভাবছিলাম ওকে পাঠানোর কথা, কোচ নিজেও বলেছে। দুটি মিলিয়েই হয়েছে। প্রথম কয়েক দিন পরিবারের সঙ্গে সময় কাটাবে কোচ। এরপর সানি-তাসকিনরা গেলে ওদের সঙ্গে থাকবে।”

“ঈদের ছুটির জন্য এমনিতেই এখানে ক্যাম্প কদিন বন্ধ থাকবে। শুধু কয়েকটা দিন আগে যাচ্ছে সে, এই তো। ক্যাম্প শুরু হওয়ার আগেই আবার ফিরবে।”

পরিবার নিয়ে হাথুরুসিংহে থাকেন সিডনিতে। সানি ও তাসকিনের বোলিং অ্যাকশনের পরীক্ষা ব্রিজবেনে, আগামী ৮ সেপ্টেম্বর।

এ সম্পর্কিত আরও