ঢাকা : ৯ ডিসেম্বর, ২০১৬, শুক্রবার, ২:০৬ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

বাংলাদেশের ব্যাটিং উপদেষ্টা হয়ে আসছেন থিলান সামারাবীরা

Thilan Samaraweera participates in a fielding drill_0

বাংলাদেশ দলের ব্যাটিং উপদেষ্টা হিসেবে উড়ে আসছেন সাবেক শ্রীলঙ্কান ক্রিকেটার থিলান সামারাবীরা। জাতীয় দলের হয়ে ৮১ টেস্ট এবং ৫৩ ওয়ানডে খেলার অভিজ্ঞতা রয়েছে তার। এবার তিনি বাংলাদেশে ক্রিকেট বোর্ডের (বিসিবি) অধীনে বাংলাদেশে আসছেন ৪৫ দিনের চুক্তিতে।

বিসিবির এক পরিচালক দৈনিক কালের কণ্ঠকে বলেছেন, ‘উপদেষ্টা হিসেবে আরো দুজন কোচকে আনছি আমরা। তাদের একজন হবেন শ্রীলঙ্কান, আরেকজন অস্ট্রেলিয়ান।’ থিলান সামামাবীরার নামটা জানা গেলেও অস্ট্রেলিয়ান উপদেষ্টার নাম এখনও অজানাই রয়েছে।

সামারাবীরা সর্বশেষ টেস্ট খেলেছেন ২০১৩ সালের জানুয়ারিতে, অস্ট্রেলিয়ার সিডনিতে। সম্প্রতি তিনি ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) অধীনে অস্ট্রেলিয়ান টেস্ট ব্যাটসম্যানদের সাথে কাজ করেছেন। তার কাছ থেকে উপমহাদেশের স্পিন আক্রমণ সামলানোর দীক্ষা নিয়েছেন অ্যাডাম ভোজেস-শন মার্শরা।

মূলত প্রধান কোচ চান্দিকা হাতুরুসিংহের উপর চাপ কমাতেই সামারাবীরাকে আনা হচ্ছে বাংলাদেশে। নাম প্রকাশে অনিচ্ছুক এক বোর্ড পরিচালক বললেন, ‘তার সঙ্গে চুক্তিটা মাত্র ৪৫ দিনের। আসলে আমরা আপাতত সিরিজ ভিত্তিতেই উপদেষ্টা নিয়োগ দেব বলে ঠিক করেছি। সামনেই আফগানিস্তান সিরিজ এবং এরপর ইংল্যান্ডের বিপক্ষে বড় সিরিজ। আসন্ন সিরিজে সামারাবিরাকে পেলে আশা করি আমাদের ব্যাটসম্যানরাও খুব উপকৃত হবে।’

আগামী ১৯ সেপ্টেম্বর তার কাজে যোগ দেওয়ার কথা। দিনপ্রতি ৫০০ মার্কিন ডলারে কাজ করতে ইতিমধ্যে তিনি সম্মতিও দিয়েছেন বলে খবর। অর্থাৎ, ৪৫ দিনের চুক্তিতে তার পেছনে বিসিবির ব্যয় হবে বাংলাদেশি মূল্যমানে প্রায় ১৮ লাখ টাকা!

এ সম্পর্কিত আরও

Check Also

স্মিথদের বাংলাদেশ সফরে আসা নিয়ে যা লিখলো টেলিগ্রাফ

স্পোর্টস ডেস্ক: জমছে নাকি বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার ক্রিকেট লড়াই। এর নানা খবর অস্ট্রেলিয়ার প্রভাবশালী দৈনিক …

Mountain View