ঢাকা : ৯ ডিসেম্বর, ২০১৬, শুক্রবার, ১১:৪২ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

ইকুয়েডরের বিপক্ষে দারুণ জয় পেয়ে ৩৩ বছরের ইচ্ছা পূরণ করলো ব্রাজিল

20160902093504 মেহেদী হাসান: রাশিয়া বিশ্বকাপকে সামনে রেখে মুখোমুখি হয় ব্রাজিল ও ইকুয়েডর। এই ম্যাচে দারুণ জয় পেয়েছে ব্রাজিল। এই জয়ে ৩৩ বছরের ইচ্ছা পূরণ করলো ব্রাজিল। ৩৩ টি বছর অপেক্ষা করেছে ব্রাজিল। নেইমার যুগেই ইকুয়েডরকে হারিয়ে জয় তুলে নিয়েছে ব্রাজিল।

রাশিয়া বিশ্বকাপ বাছাইপর্বে স্বাগতিকদের ৩-০ গোলে হারিয়েছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।এদিন অভিষেকে গোল পেয়েছেন গ্যাব্রিয়েল জিসুস। গোল পেয়েছেন নেইমারও। এদিন প্রথমার্ধে হাড্ডাহাড্ডি লড়াই হয়। গোলশূন্য অবস্থায় টানেলে যায় দুই দল। দ্বিতীয়ার্ধের ৬৫ মিনিটের পর স্পটকিকে ব্রাজিলকে এগিয়ে দেন নেইমার।

ক্ষিপ্র গতিতে বল পায়ে ডি বক্সে ঢুকে পড়া জেসুসকে গোলরক্ষক আলেক্সান্দার দোমিনিগেস ফাউল করায় পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি। ৭৬তম মিনিটে বড় ধাক্কা খায় স্বাগতিকরা; অগুস্তোকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন হুয়ান কার্লোস।

৮৭তম মিনিটে চমৎকার গোলে ব্যবধান দ্বিগুণ করেন জেসুস। মার্সেলোর বাড়ানো বলে অসাধারণ ব্যাক-হিলে লক্ষ্যভেদ করেন ১৯ বছর বয়সী এই ফরোয়ার্ড। যোগ করা সময়ে বাঁ দিক থেকে নেইমারের বাড়ানো বল ধরে ডি-বক্সের ঠিক বাইরে থেকে জোরালো শটে নিজের দ্বিতীয় গোল করেন জেসুস।

এই জয়ে রাশিয়া বিশ্বকাপ বাছাইপর্বের সাত ম্যাচে ব্রাজিলের পয়েন্ট হলো ১২। এই জয় ব্রাজিলের জন্য দারুণ আনন্দের। কারণ দীর্ঘ ৩৩ বছর পর ইকুয়েডরকে হারিয়েছে তারা।

ইকুয়েডরকে হারানোর ইচ্ছা পূরণ হলো দলটির ভক্তদের। গোলশূণ্য রেখে এই জয় ব্রাজিলকে ভাসাচ্ছে আনন্দের বন্যায়।

এ সম্পর্কিত আরও

Check Also

রাজশাহীর প্রথম নাকি ঢাকার তৃতীয় শিরোপা ?

বিপিএলের প্রথম দুই আসরে যে দলটি ফাইনাল ম্যাচ জিতে শিরোপা হাতে বাধভাঙা উল্লাসে মেতেছিল সে …

Mountain View