ঢাকা : ৮ ডিসেম্বর, ২০১৬, বৃহস্পতিবার, ৫:৫৬ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

‘জবির সমস্যা নিরসনে ৩ মন্ত্রীকে প্রধানমন্ত্রীর নির্দেশ’

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের নানাবিধ সমস্যা সমাধানের বিষয়টি প্রধানমন্ত্রী নিজেই দেখছেন। একইসঙ্গে জবির সমস্যা নিরসনের নির্দেশ দিয়েছেন শিক্ষা, স্বরাষ্ট্র ও পরিকল্পনামন্ত্রীকে।”

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সঙ্গে বৈঠকের পর এ কথা বলেছেন হলের দাবিতে আন্দোলনকারীদের একাংশের আহ্বায়ক ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি এফ এম শরিফুল ইসলাম।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) রাতে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন ছাত্রলীগের নেতৃত্বাধীন আন্দোলনকারীদের প্রতিনিধিরা। এতে এফ এম শরিফুল ইসলাম ছাড়াও উপস্থিত ছিলেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন, হল পুনরুদ্ধার ছাত্র সংগ্রাম পরিষদের সদস্য সচিব ও শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম সিরাজুল ইসলাম।

শরিফুল ইসলাম শুক্রবার (২ সেপ্টেম্বর) বাংলানিউজকে বলেন, “স্বরাষ্ট্রমন্ত্রী আমাদের জানিয়েছেন যে, প্রধানমন্ত্রী তাকে, পরিকল্পনামন্ত্রী ও শিক্ষামন্ত্রীকে জবির সমস্যার দ্রুত সমাধানে পদক্ষেপ নিতে নির্দেশ দিয়েছেন।”

এর আগে, শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠক করে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মীজানুর রহমানও বলেছিলেন, প্রধানমন্ত্রী নিজে শিক্ষামন্ত্রীকে জবির অধিকতর উন্নয়ন প্রকল্প দ্রুত একেনেকে ওঠানোর জন্য ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন।

শরিফুল ইসলাম বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, একনেকের পরবর্তী বৈঠকেই জগন্নাথের ওই প্রকল্পটি ওঠানো হবে।

“স্বরাষ্ট্রমন্ত্রী  বলেছেন, আমি নিজেও জগন্নাথের শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয়টি তৈরি করা হয়েছিল অপরিকল্পিতভাবে। এর ফলে যে সমস্যা তৈরি হয়েছে, তা সমাধান করে বিশ্ববিদ্যালয়ের পরিবেশ সৃষ্টিতে যা করা প্রয়োজন আমরা তা করবো”। বলেন ছাত্রলীগ সভাপতি।

প্রতিষ্ঠার প্রায় ১১ বছর পার হলেও এই মুহূর্তে কোনো হল নেই জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি)। এর আগে ২০০৯, ২০১১, ২০১৪ সালে হল নিয়ে জোরালো আন্দোলন হলেও কার্যকর কোনো পদক্ষেপ দেখা যায়নি।

হলের দাবিতে এবার গত ২ আগস্ট থেকে জোরদার আন্দোলন করে আসছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এ সম্পর্কিত আরও

Check Also

‘রোহিঙ্গাদের অবারিত আসার সুযোগ দিতে পারি না’প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা সীমান্ত খুলে দিয়ে রোহিঙ্গাদের অবারিত আসার সুযোগ দিতে পারি না। …

Mountain View