Mountain View

কাদের কথায় ফুটবলে ফিরলেন মেসি?

প্রকাশিতঃ সেপ্টেম্বর ৩, ২০১৬ at ৮:৪৬ পূর্বাহ্ণ

জিহান মিয়া : বছরের শুরুতেই যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত কোপা আমেরিকার শতবর্ষী আসরে ফাইনালে চিলির বিপক্ষে হারের পর অবাক করে দিয়ে অবসরের ঘোষণা দেন আর্জেন্টিনা ফুটবল দলের অধিনায়ক লিওনেল মেসি। অনেকেই মেসিকে ফেরার আহবান জানান। ম্যারাডোনাও তাকে ফেরার আহবান জানান। কিন্তু পরে খোঁচা দিতেও ভুল করেন নি।

 

টানা তিন বড় টুর্নামেন্টে ফাইনালের ব্যর্থতা ঢাকতেই মেসি অবসরের ঘোষণা দিয়েছেন বলে মন্তব্য করেন ম্যারাডোনা। মেসির এই ঘোষণাকে নাটক বলেও

 

 

অভিহিত করেন তিনি। দোষ চাপা পড়লেই মেসি ফিরে আসবেন বলে ম্যারাডোনা ভবিষ্যতবাণী করেন। ম্যারাডোনার শেষ ভবিষ্যতবাণী সত্যি হয়েছে। অবসর ভেঙে মেসি আবার জাতীয় দলে ফিরেছেন।

 

বিশ্বকাপ বাছাইপর্বে উরুগুয়ের বিপক্ষে প্রথম ম্যাচে মাঠে নামেন তিনি। ফিরে প্রথম ম্যাচেই তার গোলে জয় পেয়েছে আর্জেন্টিনা। আর্জেন্টিনাকে ম্যাচ জিতিয়ে সমালোচনার জবাব দিলেন মেসি। তার এই জবাবের টার্গেট যে দিয়েগো ম্যারাডোনা সেটা ভালভাবেই বুঝা যাচ্ছে।

 

মেসি বলেছেন, জাতীয় দলে ফিরতে পেরে আমি গর্বিত। তবে অবসর নিয়ে আমি কাউকে ধোঁকা দেইনি। আমি তখন (ফাইনালের হারের পর) খুবই বিপর্যস্ত ছিলাম। তবে পরে এটা নিয়ে চিন্তা করেছি। কোচ বাউজার সঙ্গে কথা বলেছি। কাছের মানুষ ও বন্ধুদের সঙ্গে কথা বলেছি। তারা আমাকে ফেরার সিদ্ধান্ত নিতে সাহায্য করেছে।

 

তিনি আরো বলেন, জানি না- ভেনিজুয়েলার বিপক্ষে খেলতে পারবো কি-না। কুঁচকিতে অনকে ব্যাথা করছে। কিন্তু আমি ম্যাচটি খেলতে চাই।

এ সম্পর্কিত আরও