রবিবার , অক্টোবর ২২ ২০১৭
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ / সারাদেশ / খিদিরপুর উচ্চ বিদ্যালয়ে জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী মানববন্ধন ও আলোচনা সভা

খিদিরপুর উচ্চ বিদ্যালয়ে জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী মানববন্ধন ও আলোচনা সভা

প্রকাশিত :

মোঃ আরিফ জাওয়াদ, দিনাজপুর:- দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার খিদিরপুর উচ্চ বিদ্যালয়ে জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

৩রা সেপ্টেমবর (শনিবার) এ সকাল সাড়ে ১১টার দিকে খিদিরপুর উচ্চ বিদ্যালয়ের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন শেষে, বিদ্যালয়ের হল-রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক আঃ মান্নানের সভাপতিত্বে ও সহঃ শিক্ষক শরিফুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

অলোচনা সভায় বক্তারা বলেন, দেশে চলমান জঙ্গি হামলার ঘটনায় নিহত ও জড়িতদের ছাত্রের সংখ্যাই ঢের। সকলের অগোচরে দেশের উজ্জ্বল ভবিষ্যত এসব শিক্ষার্থীরা বিপথে চলে যাচ্ছে। পরিবার ও শিক্ষা প্রতিষ্ঠান থেকে নজরদারী থাকা দরকার ; যাতে আর কোন ছাত্র যেন বিপথগামী না হয়। জঙ্গিবাদ রোধে আমাদের সবাইকে আরো বেশি সচেতন হতে হবে।

বক্তারা আরো বলেন, ধর্মের প্রতি অন্ধ বিশ্বাস যাতে শিক্ষার্থীদের মনের মাঝে জঙ্গিবাদ ও সন্ত্রাস ভিড়তে না পারে সেজন্য সকলকে এগিয়ে আসতে হবে। জঙ্গিবাদের লাগাম টানতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যাওয়ার জন্য আহ্বান করা হয়।

এ সময় শিক্ষক, অভিভাবক, ছাত্র-ছাত্রী সহ সমাজের সুধীজন উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, শিক্ষা মন্ত্রণালয় ঘোষিত কর্মসুচীর আলোকে ৩রা সেপ্টেমবর (শনিবার) এ কর্মসূচী হাতে নেওয়া হয়, বলে জানিয়েছে সংশ্লিষ্টরা।

তারই ধারাবাহিকতায় জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গিবাদ বিরোধী কর্মসূচী পালন করা হয়েছে বলে জানা যায়।

এ সম্পর্কিত আরও

Check Also

ঢাকার সাথে উত্তর-দক্ষিণাঞ্চলের ট্রেন চলাচল বিচ্ছিন্ন

পাবনার চাটমোহর উপজেলার চাদামারা ব্রিজের দুইপাশের রেলপথ দেবে গেছে। এটি রাজশাহী-ঢাকা রেলপথের অংশ হওয়ায় দেশের …