Mountain View

বাংলাদেশ সফর নিয়ে এখনো দোটানায় মরগ্যান

প্রকাশিতঃ সেপ্টেম্বর ৩, ২০১৬ at ৮:৫৮ পূর্বাহ্ণ

ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) বাংলাদেশ সফরের ব্যাপারে সবুজ সংকেত দিলেও খেলোয়াড়রা এখনো দোটানায় রয়েছেন। ইংলিশ দলের ওয়ানডে ও টি-টুয়েন্টি দলের অধিনায়ক এউইন ইয়ন মরগ্যান তাদের মধ্যে একজন। মরগ্যান জানিয়েছেন, তিনি বাংলাদেশ সফরে দলকে নেতৃত্ব দেবেন কি না সেই ব্যাপারে এখনো সিদ্ধান্ত নেননি।

 

 

বাংলাদেশ সফর নিয়ে ইংল্যান্ড খেলোয়াড়দের মধ্যে মরগ্যানই সর্বপ্রথম প্রকাশ্যে কথা বলেন। পরে টেস্ট দলের অধিনায়ক অ্যালেস্টার কুকও এ নিয়ে মুখ খোলেন। যদিও গত মাসের শেষের দিকে ইসিবির নিরাপত্তাপ্রধান রেগ ডিকেনসন বাংলাদেশ সফরের ব্যাপারে সবুজ সংকেত দেন।

 

বাংলাদেশ সফর নিয়ে মরগ্যান শুরু থেকেই নেতিবাচক মনোভাব পোষণ করে আসছেন। তবে তিনি মনে করেন, ওয়ানডে দলের অধিনায়ক হলেও তার সিদ্ধান্ত অন্যদের ওপর প্রভাব ফেলবে না।

 

শুক্রবার ক্রিকইনফোকে দেওয়া সাক্ষাৎকারে মরগ্যান বলেন, ‘আমার সিদ্ধান্ত দলের অন্যদের ওপর প্রভাব ফেলবে না। এটি একেবারেই ব্যক্তিগত সিদ্ধান্ত। দলে যে যেই সিদ্ধান্তই নেয় না কেন সেটিই সঠিক বলে প্রতীয়মান হবে। আমি মনে করি, সবাই যাওয়া বা না যাওয়ার ব্যাপারে নিজের সিদ্ধান্তেই অটল থাকবে। এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার।’

 

 

 

এরপর গুলশান হামলার প্রতি ইঙ্গিত করে ইংল্যান্ডের সীমিত ক্রিকেট দলের অধিনায়ক বলেন, ‘সন্ত্রাসী আক্রমণের দুই মাসের মাথায় অনেক কিছুই মাথায় ঘুরপাক খাবে; আপনাকে সবকিছুই হজম করতে হবে এবং সেখানে গিয়ে থিতু হতে হবে; ক্রিকেটে মনোনিবেশ করতে হবে।’

 

বাংলাদেশ সফরকে সামনে রেখে আগামী ৯ সেপ্টেম্বর ইসিবির দল ঘোষণার কথা রয়েছে। তবে ৭ সেপ্টেম্বর পাকিস্তানের বিপক্ষে একমাত্র টি-টুয়েন্টি ম্যাচ শেষে মরগ্যানদের আরো কিছু সময় দিতে চায় ইসিবি। মরগ্যান মনে করেন, পাকিস্তান সিরিজ শেষ হওয়ার কয়েক দিনের মধ্যেই দলের খেলোয়াড়দের নিজ নিজ অবস্থান পরিষ্কার করা উচিত।

 

প্রসঙ্গত, সূচি অনুযায়ী, বাংলাদেশ সফরে দুটি টেস্ট এবং তিনটি ওয়ানডে খেলতে ৩০ সেপ্টেম্বর বাংলাদেশ সফরে আসবে ইংল্যান্ড। ৭ অক্টোবর থেকে ১ নভেম্বর বাংলাদেশ ও ইংল্যান্ডের মধ্যকার ময়দানি লড়াই অনুষ্ঠিত হবে।

এ সম্পর্কিত আরও