Mountain View

সন্ধ্যায় স্বপ্নের ‘ফাইনালে’ বাংলাদেশের মেয়েরা

প্রকাশিতঃ সেপ্টেম্বর ৩, ২০১৬ at ৬:২৩ অপরাহ্ণ

এএফসি অনূর্ধ্ব-১৬ মহিলা চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বের অলিখিত ‘ফাইনালে’ আজ বাংলাদেশের মুখোমুখি হচ্ছে চীনা তাইপে। বঙ্গবন্ধু স্টেডিয়ামে সন্ধ্যা ৬টায় শুরু হবে ম্যাচটি। সরাসরি দেখাবে বিটিভি ওয়ার্ল্ড।

সমান ম্যাচ থেকে দুই দলেরই জয় সমান। তবে আজই প্রমাণ হবে কে সেরা, আগবাড়িয়ে এখনই কিছু বলা যাচ্ছে না। তবে ঘরের মাঠ আর চেনা পরিবেশে বেশ ভালোই করবে বাংলাদেশ। এমনটাই আঁচ করা গেল বাংলাদেশি কোচ রব্বানীর কথায়। আমার বিশ্বাস মেয়েরা বাড়তি কোনো চাপ নেবে না। আমি তাদের বলেছি, তোমরাই দেশের ফুটবলের চেহারা পাল্টে দিচ্ছো। আজকের ম্যাচটাই আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আজ জিতলে দেশের নারী ফুটবল অনেক দূর এগুবে।’

তবে জয় ছাড়া আজ কিছুই ভাবছেন না প্রতিপক্ষ কোচ কাও সাই হু। ‘ম্যাচ নিয়ে খুব একটা চিন্তা করছি না। মেয়েরা তাদের সেরাটা দিতে প্রস্তুত। জয় ছাড়া কিছুই ভাবছি না।’

আজকের ম্যাচে বাংলাদেশ দলের হয়ে টাইমলাইনে থাকবেন সানজিদা। তাদের সঙ্গ দেবেন মার্জিয়া, মারিয়ারা। তবে যে কোনো সময় ব্যবধান গড়ে দিতে পারেন কৃষ্ণা।

এদিকে অনুশীলনে বেশ কয়েকজন ফুটবলার না থাকলেও দলের দুই মিডফিল্ডার ঝেং য়া ঝি ও সু ইউ জুয়ানকে নিয়ে বেশ আশাবাদী তাইপে। তাছাড়া যে কোনো সময় দলকে গোল উপহার দিতে পারেন ফরোয়ার্ড হি জিন রৌ। পাশাপাশি রয়েছেন আরেক তারকা ইউ য়া জুয়ান।

সবমিলিয়ে আজকের ম্যাচটি যে কতটা জমজমাট হবে সেটি আগ থেকেই টের পাচ্ছে বাংলাদেশের ফুটবল ভক্তরা। তবে লাল-সবুজের জার্সিধারি কি পারবে কাঙ্ক্ষিত জয় চিনিয়ে আনতে? উত্তরের জন্য অপেক্ষায় থাকতে হবে আরও কিছুক্ষণ।

‘সি’ গ্রুপের পয়েন্ট টেবিল:

দেশ    ম্যাচ     জয়     ড্র     হার     প.    গোল

চাইনিজ তাইপে     ৩     ৩     ০     ০     ৯     ২১/১

বাংলাদেশ     ৩     ৩     ০     ০     ৯     ১৮/০

ইরান     ৩     ২     ০     ১     ৬     ১৪/৩

আরব আমিরাত     ৩     ০     ১     ২     ১    ১২/২

সিঙ্গাপুর     ৩     ০     ১     ২     ১     ১৬/২

কিরগিজস্তান     ৩     ০     ০     ৩     ০    ২৬/১

এ সম্পর্কিত আরও