ঢাকা : ১০ ডিসেম্বর, ২০১৬, শনিবার, ৮:৪৭ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

পিএসএলে মালিঙ্গা, মরকেল

ক্রীড়া ডেস্ক :  পাকিস্তান সুপার লিগকে জনপ্রিয় করে তুলতে দিন-রাত মাথার ঘাম পায়ে ফেলছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ও পিএসএল কর্তৃপক্ষ! যে করেই হোক আইপিএল, বিপিএল ও বিগ ব্যাশের খ্যাতি পেতেই হবে পিএসলকে।

 

 

 

গত ২ জুলাই পাকিস্তান ক্রিকেট বোর্ড জানায় পিএসএলের দ্বিতীয় আসরে খেলতে সম্মতি প্রকাশ করেছেন নিউজিল্যান্ডের ব্রেন্ডন ম্যাককালাম ও ইংল্যান্ডের ইয়ান মরগান। মঙ্গলবার পিএসএলের চেয়ারম্যান নাজাম শেঠী জানান শ্রীলঙ্কার বিশ্বকাপ জয়ী অধিনায়ক লাসিথ মালিঙ্গা ও দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার এলবি মরকেল পিএসএলে খেলতে রাজী হয়েছেন।

 

 

 

ডন নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে মালিঙ্গা ও মরকেলের নাম ঘোষণা করেন নাজাম শেঠী।

 

 

 

২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে শ্রীলঙ্কাকে নেতৃত্ব দেন মালিঙ্গা। দলকে শিরোপাও জেতান ডানহাতি এ পেসার। পিএসএলের উদ্বোধনী আসরেও বিদেশী খেলোয়াড় তালিকায় ছিলেন মালিঙ্গা। কিন্তু ইনজুরির কারণে নিজের নাম প্রত্যাহার করে নেয় ২২১ টি-টোয়েন্টি ম্যাচে ২৯৯ উইকেট পাওয়া মালিঙ্গা। অন্যদিকে প্রোটিয়া অলরাউন্ডার মরকেল ২৮৭ ম্যাচে ২৩০ উইকেট পেয়েছেন। পিএসএল কর্তৃপক্ষের বিশ্বাস এ দুই ক্রিকেটারের অন্তর্ভূক্তি পিএসএলের মানদন্ড বাড়াবে।

 

 

 

আগামী অক্টোবরে সংযুক্ত আরব আমিরাতে পিএসএলের প্লেয়ার ড্রাফট অনুষ্ঠিত হবে। দ্বিতীয় আসরের পিএসএলের পর্দা উঠবে আগামী ফেব্রুয়ারিতে। এদিকে পিএসএলে অংশগ্রহণকারী ক্রিকেটারদের পারিশ্রমিক বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে পিএসএল কর্তৃপক্ষ। পাঁচ ফ্রেঞ্চাইজি ক্রিকেটারদের পারিশ্রমিক বাড়াতে সম্মত হয়েছে। প্রথম আসরের ভিত্তিমূল্য থেকে ৯ শতাংশ বেশি পারিশ্রমিক পাবেন ক্রিকেটাররা। ফ্রেঞ্চাইজি চাইলে প্রথম আসরের স্কোয়াডে থাকা ১৬ ক্রিকেটারকে রেখে দিতে পারবেন।

 

 

 

প্রসঙ্গত প্রথম আসরের পিএসএলের খেলোয়াড় ড্রাফটে বাংলাদেশের চার খেলোয়াড়কে দলে নেয় পাঁচ ফ্রেঞ্চাইজি। সাকিব, তামিম ও মুশফিকের সঙ্গে দল পান মুস্তাফিজুর রহমান। কিন্তু ইনজুরির কারণে খেলতে পারেননি মুস্তাফিজ। সেবার খেলোয়াড় তালিকায় ছিলেন বাংলাদেশের ৯ ক্রিকেটার। এবার সেই তালিকা আরও বাড়বে এমনটাই প্রত্যাশা বাংলাদেশের ক্রিকেট সমর্থকদের।

এ সম্পর্কিত আরও

Check Also

ফরহাদ রেজাই প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান, যিনি নাকি…

স্পোর্টস ডেস্ক: বারবার জাতীয় দল থেকে বাদ পড়ার আক্ষেপও করেছিলেন তিনি। তবে আন্তর্জাতিক ক্রিকেটে দারুণ …

Mountain View