Mountain View

আজ রাতে ঢাকা ছাড়ছেন তাসকিন-সানি

প্রকাশিতঃ সেপ্টেম্বর ৫, ২০১৬ at ৯:০৫ অপরাহ্ণ

অবৈধ বোলিং অ্যাকশনের দায়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০১৬ চলাকালীন সময়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ হওয়া বাংলাদেশী দুই বোলার আরাফাত সানি ও তাসকিন আহমেদ নিজেদের বোলিং অ্যাকশনের পরীক্ষা দিতে আজ রাতে অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে ঢাকা ছাড়বেন।

 

জাতীয় দলের এ দুই ক্রিকেটার সোমবার রাত ১১.৫০ মিনিটে অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে ঢাকা ছেড়ে যাবেন বলে জানা গেছে।

 

অস্ট্রেলিয়ায় পৌঁছানোর পর একদিন বিশ্রাম নিয়ে বৃহস্পতিবার বোলিং অ্যাকশনের ফের পরীক্ষা দিবেন আরাফাত সানি ও তাসকিন আহমেদ। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসির অনুমোদিত ব্রিসবেনের পরীক্ষাগারে এ দুই টাইগার বোলারের পরীক্ষা নেওয়া হবে।

 

ব্রিসবেনের ন্যাশনাল ক্রিকেট সেন্টারের গবেষণাগারে ৮ সেপ্টেম্বর স্থানীয় সময় সকাল ১০ টায় তাসকিন আহমেদ ও বেলা ২ টায় আরাফাত সানি বোলিং অ্যাকশনের পরীক্ষার মুখোমুখি হবেন বলে বিসিবি সূত্রে জানা গেছে। পরীক্ষা চলাকালীন সময়ে অস্ট্রেলিয়ায় তাসকিন-সানিদের পাশে জাতীয় দলের কোচ চান্দিকা হাথুরুসিংহে থাকবেন বলে জানা বলেও বিসিবির পখ থেকে জানা গেছে।

 

বোলিং অ্যাকশনের পরীক্ষার ব্যাপারে বিসিবি থেকে ছাড় পাওয়া দুই বোলারই বেশ আত্মবিশ্বাসী। অস্ট্রেলিয়া থেকে ফেরার সময় সুখবর নিয়েই আসবেন বলে জানিয়ে দিলেও আরাফাত সানিকে নিয়ে দেখা মিলেছে নতুন শঙ্কার। গত কয়েকদিন যাবত টানা জ্বরে ভোগা আরাফাত সানি শারিরীকভাবে বেশ অসুস্থ থাকায় তাকে নিয়ে বোলিং অ্যাকশন কমিটির কপালে চিন্তার ভাঁজ পড়েছে।

 

তবে সবকিছুকে ছাঁপিয়ে ঠিকই ক্রিকেটে ফিরে আসবেন বলে আশাবাদী সানি জানান, “জ্বর একটু কমেছে। তবে পুরোপুরি নয়। এখনো পরীক্ষার দুই দিন বাকি।দেখা যাক কী হয়।”

 

পরীক্ষা শেষে ১১ সেপ্টেম্বর দেশে ফিরে আসবেন আরাফাত সানি ও জাতীয় দলের গতি তারকা তাসকিন আহমেদ।

 

উল্লেখ্য, তাসকিন ও সানির বিপক্ষে আম্পায়াররা অবৈধ বোলিং অ্যাকশনের সন্দেহ প্রকাশ করার পর গত মার্চ মাসে চেন্নাইয়ের শ্রী রামচন্দ্র বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরিতে এর আগেও বোলিং অ্যাকশনের পরীক্ষা দিয়েছিলেন। এবং সে পরীক্ষার ফলাফলের ভিত্তিতেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে এ দুজন নিষিদ্ধ হন।

এ সম্পর্কিত আরও