Mountain View

১০ ও ১১ সেপ্টেম্বর শিল্প এলাকায় ব্যাংক খোলা থাকবে

প্রকাশিতঃ সেপ্টেম্বর ৫, ২০১৬ at ৯:৪১ অপরাহ্ণ

কোরবানির ঈদের আগে সরকারি ছুটির দুই দিন দেশের তৈরি পোশাক শিল্প এলাকায় আগামী ১০ ও ১১ সেপ্টেম্বর (শনি ও রোববার) তফসিলি ব্যাংকের শাখাগুলো খোলা রাখতে সোমবার এক নির্দেশনা দিয়েছে বাংলাদেশ ব্যাংক।
তৈরি পোশাক শিল্পের শ্রমিক-কর্মচারীদের বেতন, বোনাস ও অন্যান্য ভাতা পরিশোধ করতে সুবিধার জন্য এ নির্দেশনা দেয়া হয়েছে। বরাবরই ঈদের ছুটির সময়টাতে পোশাক শিল্পকর্মীদের জন‌্য ছুটিতেও ব‌্যাংক খোলার নির্দেশনা দেয় কেন্দ্রীয় ব‌্যাংক।
বাংলাদেশ ব‌্যাংকের নির্দেশনায় বলা হয়, ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে অবস্থিত পোশাকশিল্প এলাকার তফসিলি ব্যাংকের কেবল তৈরি পোশাক শিল্প সংশ্লিষ্ট শাখাগুলো পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করে আগামী ১০ ও ১১ সেপ্টেম্বর পূর্ণদিবস খোলা রাখার নির্দেশ দেয়া যাচ্ছে।
ঈদের সরকারি ছুটি ১২, ১৩ ও ১৪ সেপ্টেম্বর নির্ধারিত থাকলেও এবার সরকার ১১ সেপ্টেম্বর রোববারও ছুটি ঘোষণা করেছে। ফলে সাপ্তাহিক ছুটি মিলিয়ে টানা ছয় দিন ছুটি পাচ্ছে চাকরিজীবীরা।
সাধারণত বিমান, সমুদ্র, নৌ ও স্থল বন্দরে বাণিজ্যিক ব্যাংকের বৈদেশিক বাণিজ্য (এডি) শাখাগুলো এবং বাংলাদেশের অন্যান্য স্থানে অবস্থিত বাণিজ্যিক ব্যাংকের এডি শাখাগুলোও  সাপ্তাহিক ছুটির দিন শনিবার খোলা থাকে।
কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশনায় উল্লিখিত ছুটির দিনে অফিসের কাজে যোগদানকারী কর্মকর্তা ও কর্মচারীদের যুক্তিসঙ্গত ভাতা দেয়ার জন্য বলা হয়েছে।

এ সম্পর্কিত আরও

no posts found

কৃষি, অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

no posts found
  • কৃষি, অর্থ ও বাণিজ্য - এর সব খবর →
  • Mountain View