ঢাকা : ৪ ডিসেম্বর, ২০১৬, রবিবার, ৭:৫৬ পূর্বাহ্ণ
সর্বশেষ
রামোসই বাঁচালেন রিয়াল মাদ্রিদকে রাজধানীতে শিক্ষকের অমানবিক নির্যাতনে শিশু শিক্ষার্থী আহত মধ্যবর্তী নির্বাচন নিয়ে প্রধানমন্ত্রী বললেন ‘স্বপ্ন দেখা ভালো’ এখনো বেঁচে আছি, এটাই গুরুত্বপূর্ণ : প্রধানমন্ত্রী আলাদা বিমান কেনার মতো বিলাসিতা করার সময় আসেনি: প্রধানমন্ত্রী চলছে স্প্যানের লোড টেস্ট দৃশ্যমান হতে চলেছে স্বপ্নের পদ্মা সেতু চীন ও যুক্তরাষ্ট্রের মধ্যে উত্তেজনার সৃষ্টি হতে পারে! ১৭ বছর বয়সী আফিফ নেট থেকে মাঠে অত:পর গেইলদের গুড়িয়ে দিলেন (ভিডিও) রংপুর জেতায় ছিটকে গেলো কুমিল্লা-বরিশাল আইএস জঙ্গিদের বিরুদ্ধে লড়াইয়ে ইরাকে নিরাপত্তা বাহিনীর ১৯৫৯ সদস্য নিহত
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

দশম জাতীয় সংসদের দ্বাদশতম অধিবেশন বসছে ২৫ সেপ্টেম্বর

আগামী ২৫ সেপ্টেম্বর দশম জাতীয় সংসদের দ্বাদশতম অধিবেশন বসছে।

 

সংসদ সচিবালয় সূত্র জানায়, ওইদিন বিকেল ৫টায় অধিবেশন শুরু হবে।

 

রাষ্ট্রপতি মো.আবদুল হামিদ এ অধিবেশন আহ্বান করেন।

 

গত ১ জুন সংসদে একাদশ (বাজেট) অধিবেশন শুরু হয়। ২ জুন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত সংসদে ২০১৬-১৭ অর্থবছরের জন্য তিন লাখ ৪০ হাজার ৬০৫ কোটি টাকার বাজেট পেশ করেন। ওইদিন অর্থমন্ত্রী ২০১৫-১৬ অর্থবছরের সম্পূরক বাজেটও পেশ করেন।

 

গত ৩০ জুন সংসদে নির্দিষ্টকরণ বিল পাসের মধ্য দিয়ে ২০১৬-১৭ অর্থবছরের বাজেট পাস করা হয়। ওই দিনই অধিবেশন মুলতবি করা হয়। এর আগে বিদায়ী অর্থবছরের সম্পূরক ও নতুন অর্থবছরের বাজেটের ওপর ২০ কার্যদিবস সাধারণ আলোচনা অনুষ্ঠিত হয়।

 

সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিরোধীদলীয় নেতা রওশন এরশাদসহ সরকারি ও বিরোধী দলের ২৪৬ সংসদ সদস্য এ আলোচনায় অংশ নেন।

 

পরে ২৮ জুলাই একাদশ অধিবেশন শেষ হয়।

 

সংসদ সচিবালয়ের তথ্য অনুযায়ী, ৩২ কার্যদিবসের এ অধিবেশনে ১৬টি বিল পাস হয়।

 

অধিবেশনে প্রধানমন্ত্রীর উত্তর দেওয়ার জন্য প্রশ্ন জমা পড়ে ২৩১টি, যার মধ্যে সংসদ নেতা জবাব দেন ৯১টি প্রশ্নের। এ ছাড়া অন্যান্য মন্ত্রণালয়ের মন্ত্রীদের জন্য চার হাজার ১৮৪টি প্রশ্ন জমা পড়ে; মন্ত্রীরা উত্তর দেন তিন হাজার ৪৭১টির।

এ সম্পর্কিত আরও

Check Also

songgorso

সাভারে ইটভাটার শ্রমিকদের সংঘর্ষ, আহত ৩০

রাজধানীর উপকণ্ঠ সাভারে একটি ইটভাটায় দুই দল শ্রমিকের মধ্যে ব্যাপক সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা …

Mountain View