ঢাকা : ৭ ডিসেম্বর, ২০১৬, বুধবার, ৮:২৯ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

বাংলাদেশের সামনে ইতিহাস গড়ার হাতছানি

গেল বছর অধিনায়ক মাশরাফির নেতৃত্বে ‘স্বপ্নময়’ ক্রিকেটীয় বছর পার করেছে বাংলাদেশ ক্রিকেট দল। তবে চলতি বছরে খুব একটা সিরিজ না পাওয়াতে নিজেদের সেরাটা দেখাতে পারছেন টাইগাররা।

 

তবে চলতি মাসের শেষ থেকেই ব্যস্ত হয়ে পড়বে টাইগার শিবির। দীর্ঘ ৯ মাস পর ঘরের মাঠে ওয়ানডে সিরিজ খেলবে মাশরাফি বাহিনী। আফগানিস্তান ও ইংল্যান্ডের বিপক্ষে টানা দুই সিরিজ। এই সিরিজেই বাংলাদেশের সামনে অপেক্ষা করছে ইতিহাস গড়ার সুযোগ! আর তা হলো ওয়ানডে র‌্যাংকিংয়ে নিজেদের আরেক ধাপ এগিয়ে নেওয়া।

 

গেল বছর মাশরাফির নেতৃত্বে বিশ্বকাপে দলকে কোয়ার্টারে নিয়ে যাওয়া। এরপর ঘরের মাঠে ক্রিকেট পরাশক্তি ভারত-পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার মতো দলকে ধবলধোলাইয়ের পর টাইগারদের র‌্যাংকিং এখন ৭ এ।

 

তাই তাদের জন্য এখন সুযোগ আরো একধাপ এগিয়ে ৬ নম্বরে উঠার। এ জন্য কী করতে হবে টাইগারদের? সমীকরণটা একটু কঠিন হলেও টাইগারদের কাছে এখন কিছুই অসম্ভব নয়। ১০১ পয়েন্ট নিয়ে বাংলাদেশের সামনে এখন শ্রীলঙ্কা। তাদের চাইতে মাত্র ৩ রেটিং পয়েন্ট ব্যবধানে পিছিয়ে বাংলাদেশ।

 

র‌্যাংকিংয়ে ৬ এ উঠতে হলে ৩ ম্যাচের সিরিজে আফগানিস্তানকে হোয়াইটওয়াশ করতে হবে। তারপর ইংল্যান্ডের বিরুদ্ধে চাই একটা সিরিজ জয়। তা যেকোনো ব্যবধানেই হতে পারে। সব মিলিয়ে টাইগারদের সামনে এখন ইতিহাসের হাতছানি।

 

গত দেড় বছরে অনেক ইতিহাসই সৃষ্টি করেছে ম্যাশ বাহিনী। আফগানিস্তানকে পাত্তা না দিলেও ইংল্যান্ড যতই শক্তিশালী হোক তাদের নিশ্চয়ই ছেড়ে কথা বলবে না তামিম-সাকিব-সাব্বিররা। আফটার অল বিশ্বকাপের স্মৃতিটা কিন্তু টাইগারদের পক্ষেই।

এ সম্পর্কিত আরও

Check Also

রাজশাহী না খুলনা, কে হবে দ্বিতীয় ফাইনালিস্ট

বিপিএলের ফাইনালে উঠার লড়াইয়ে আজ মাঠে নামবে খুলনা টাইটান্স ও রাজশাহী কিংস। খুলনার সামনে একদিন …

Mountain View