জাতীয় লিগে দিয়েই ফিরছেন আশরাফুল!

প্রকাশিতঃ সেপ্টেম্বর ৬, ২০১৬ at ১২:৪১ অপরাহ্ণ

সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অধীনে আবারো ক্রিকেটে ফিরতে যাচ্ছেন মোহাম্মদ আশরাফুল। সংশয় থাকলেও খুব শীঘ্রই ঘরোয়া ক্রিকেট দিয়ে ব্যাট হাতে ফের মাঠ মাতাতে যাচ্ছেন আশরাফুল। আনন্দের এ খবরটি রবিবার নিজেই জানিয়েছেন আশরাফুল।

 

 

 

স্পট-ফিক্সিংয়ে জড়িত থাকার অভিযোগে ক্রিকেট থেকে নিষিদ্ধ হওয়া আশরাফুলের নিষেধাজ্ঞার মেয়াদ ১৩ আগস্ট শেষ হলেও, দ্রুততম সময়ে ঘরোয়া লিগে খেলা নিয়ে দেখা দিয়েছিল শঙ্কা।

 

গত আসরের জাতীয় লিগে অংশগ্রহণ না করার ফলে ২০ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) আসরে আশরাফুলের খেলা অনিশ্চিত হয়ে যায়। বাদ যান বিসিএলের জন্য করা ক্রিকেটারদের ১০৭ জনের খসড়া তালিকা থেকেও।

 

 

তবে শেষ পর্যন্ত আফগানিস্তান ক্রিকেট দল ও ইংল্যান্ড ক্রিকেট দলের সাথে ঘরের মাটিতে টাইগারদের ব্যস্তসূচি থাকার ফলে, ফ্যাঞ্চাইজিদের অনুরোধে আপাতত বিসিএল আয়োজন থেকে সরে আসে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এবং সিদ্ধান্ত গ্রহণ করে বিসিএলের বদলে জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল) দিয়ে চলতি মৌসুমের ঘরোয়া লিগ শুরু করার।

 

বিসিবির এমন সিদ্ধান্তে হাঁফ ছেড়ে বেঁচেছেন আশরাফুল। কেননা এ সিদ্ধান্তের ফলেই, কপাল খুলে যাচ্ছে আশরাফুলের। অর্থাৎ, নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরার দ্রুততম সময়ে আবারো ব্যাট হাতে ঘরোয়া লিগে খেলার সুযোগ পাচ্ছেন তিনি।

 

২৫ তারিখ থেকে শুরু হতে যাওয়া এনসিএলে খেলার ব্যপারে আনন্দিত আশরাফুল বলেন, “মাঠের লড়াইয়ে অংশ নিতে ১৩ আগস্ট থেকেই মুখিয়ে আছি। আমি জাতীয় দলকে ১৩ বছর প্রতিনিধিত্ব করেছি। কিন্তু, দূর্ভাগ্যজনকভাবে শেষ তিন বছর যাবত মাঠের বাহিরে ছিলাম। তবে এখন আমি মুক্ত, আবারো নিজের সেরাটা দেওয়ার অপেক্ষায় রয়েছি।”

এ সম্পর্কিত আরও