Mountain View

জয় দিয়ে ইংল্যান্ড সফর শেষ করল পাকিস্তান

প্রকাশিতঃ সেপ্টেম্বর ৮, ২০১৬ at ৭:২৯ পূর্বাহ্ণ

fb_img_1473297807837

টেস্ট সিরিজে লড়াকু ড্র, ওয়ানডেতে কোনো মতে হোয়াইটওয়াশ এড়ানো পাকিস্তান টি২০ ম্যাচে উড়িয়ে দিয়েছে ইংল্যান্ডকে।

অতিথিদের ব্যাটিং-বোলিংয়ের দুর্দান্ত কম্বিনেশনের কাছে একমাত্র টি২০ ম্যাচেইংলিশরা হেরে বসেছে ৯ উইকেটের বিশাল ব্যবধানে। উইকেটের দিক থেকে এটা পাকিস্তানের সবচেয়ে বড় জয়। এর আগে ৮ উইকেটের তিনটি জয় রয়েছে তাদের।বুধবার বোলারদের দাপটেই ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে নতুন অধিনায়ক সরফরাজ আহমেদ জয় দিয়ে শুরু করতে পারলেন।
প্রথমে টস জিতে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১৩৫ রান তুলে ইংল্যান্ড।

জবাবে ১৪ ওভার ৫ বলে শারজিল খানের উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় পাকিস্তান।ইংলিশদের দেয়া সহজ টার্গেটে খেলতে নেমে পাকিস্তানকে উড়ন্ত সূচনা এনে দেন শারজিল ও খালিদ লতিফ। দারুণ সব শট খেলে ১১.১ ওভারে এই দুই ব্যাটসম্যান গড়েন১০৭ রানের পার্টনারশীপ।

ইংল্যান্ডের বিপক্ষে দলকে প্রথম শতরানের জুটি এনে দেওয়ার পথে শারজিল করেন ৫৯ রান। ৩৬ বলে৭ চার ও তিনটি ছক্কায় তিনি সংগ্রহ গড়েন।
এই একটি ম্যাচ খেলার জন্য দলে আসা লতিফও পেয়েছেন অর্ধশতক। ৪২ বলে ৮টি চার ওদুটি ছক্কায় ৫৯ রানে অপরাজিত থাকেন তিনি। অভিষেকে ১১ বলে ১৫ রানে অপরাজিত থাকেন বাবর আজম।
এর আগে গত বিশ্বকাপের রানার্সআপদের ভালো সূচনা এনে দেন জেসন রয় ও অ্যালেক্সহেলস। ৫৬ রানে ভাঙে তাদের জুটি। এই দুই ব্যাটসম্যানের বদৌলতে দল বড় সংগ্রহ গড়বে মনে হলেও তা আর হয়ে উঠেনি।জো রুট ও বেন স্টোকস ফেরেন দ্রুতই। ঝড় তোলার আগেই ফিরে যান জস বাটলার, ওয়েন মর্গ্যান ও ডেভিড উইলি।এই ম্যাচে ওয়াহাব রিয়াজ তার পুরনো রূপে ফিরে এসেছিলেন। একাই নেন ৩ উইকেট। এর জন্য খরচ করেছেন মাত্র ১৮ রান। এছাড়া ইমরান ওয়াসিম ১৭ রানে ও হাসান আলী ২৪ রানে ২টি করে উইকেট নেন।অনবদ্য পারফর্মেন্সের জন্য ম্যাচ সেরা হন ওয়াহাব।

সংক্ষিপ্ত স্কোর:
ইংল্যান্ড: ২০ ওভারে ১৩৫/৭ (রয় ২১, হেলস ৩৭, রুট ৬, বাটলার ১৬, মর্গ্যান ১৪, স্টোকস ৪, মইন ১৩*, উইলি ১২, প্লাঙ্কেট ০*; ওয়াহাব ৩/১৮, হাসান ২/২৪, ওয়াসিম ২/১৭)
পাকিস্তান: ১৪.৫ ওভারে ১৩৯/১ (শারজিল ৫৯, লতিফ ৫৯*, আজম ১৫*; রশিদ ১/২৯)

এ সম্পর্কিত আরও