Mountain View

বিপিএলে ফিরছে রাজশাহী ও খুলনা, নিশ্চিত মালিকানাও

প্রকাশিতঃ সেপ্টেম্বর ৯, ২০১৬ at ৮:২৫ পূর্বাহ্ণ

20160909081553
মেহেদী হাসান : দেশের পেশাদার টুয়েন্টি-২০ ক্রিকেট লীগ বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ক্রিকেটে ফিরছে রাজশাহী ও খুলনার ফ্র্যাঞ্চাইজি। এছাড়াও সিলেটের ফ্র্যাঞ্চাইজির জন্য নতুন মালিকানাও খুঁজছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি)। বৃহস্পতিবার বিপিএল গভর্নিং কাউন্সিলের সভা শেষে রাজশাহী ও খুলনার ফেরা নিশ্চিত করেছেন কাউন্সিলের সদস্য শেখ সোহেল। ফ্র্যাঞ্চাইজি দুটির মালিকানা পাওয়াও নিশ্চিত হয়েছে বলে এসময় জানান বিসিবির এই পরিচালক।

শেখ সোহেল বলেন, পরের বিপিএলে আগেরবারের চেয়ে আরও দুটি ফ্র্যাঞ্চাইজি বাড়ছে। রাজশাহী ফ্র্যাঞ্চাইজি নিচ্ছে রেনেসাঁ গ্রুপ, আর জেমকন গ্রুপ নিচ্ছে খুলনা ফ্র্যাঞ্চাইজি। এছাড়া সিলেটের জন্য নতুন মালিকানাও দেখছি আমরা।

বকেয়া পাওনা পরিশোধ না করায় সিলেট সুপার স্টারর্স ফ্র্যাঞ্চাইজির আগের মালিকপক্ষ আলিফ গ্রুপের সঙ্গে চুক্তি বাতিল করে দেয় বিসিবি। প্রথম দুই আসরে অংশ নিয়েছিল রাজশাহী ও খুলনা। কিন্তু নানা বিতর্কে এক বছর বিপিএলব ন্ধ থাকলে গত বছর থেকে নতুন আঙ্গিকে শুরু হয়। তবে খুলনা ও রাজশাহী বাদ পড়লেও যোগ হয় কুমিল্লা ফ্র্যাঞ্চাইজি। প্রথমবারের মতো অংশ নিয়েই মাশরাফির নেতৃত্বে চ্যাম্পিয়ান হয় দলটি।

এ সম্পর্কিত আরও