Mountain View

কমলাপুর পশুর হাটে কালো হাতি, দাম ১৫ লাখ!

প্রকাশিতঃ সেপ্টেম্বর ১১, ২০১৬ at ১২:০৪ অপরাহ্ণ

গরুটির নাম কালো হাতি আর দাম ১৫ লাখ টাকা। গরুটির দৈর্ঘ্য ও প্রস্থ দেখলে মনে হবে মধ্যম সাইজের একটি হাতি। কালো রঙের অস্ট্রেলিয়ান জার্সি গরুটির ওজন প্রায় ২২ মণ বলে জানিয়েছেন বিক্রেতা মো. বজলুল মিয়া।

গরুটির দাম জিজ্ঞাসা করতেই বিক্রেতা মো. বজলুল মিয়া একদমে বলেন, ‘১৫ লাখ টাকা। গরুটির কোনো নাম আছে কিনা জিজ্ঞাসা করলে তিনি বলেন আমাদের গ্রামের সবাই গরুটিকে কালো হাতি বলে ডাকে’।

শনিবার কমলাপুর পশুর হাটে গিয়ে দেখা যায়, ২২ মণ ওজনের গরুটিকে ঘিরে রেখেছে উৎসুক জনতা। কেউ গরুটিকে ধরে দেখছেন, কেউবা সেলফি তুলছেন, কেউ কেউ আবার বিস্ময় প্রকাশ করে বলছেন এত বড় গরু।

বজলুল মিয়া গাজীপুরের শ্রীপুর উপজেলা থেকে গরুটিকে শুক্রবার রাতে কমলাপুরের কোরবানির পশুর হাটে নিয়ে আসেন। ক্রেতা, বিক্রেতা ও উৎসুক জনতারা বলছেন গোটা পশুর হাটে এটিই সবচেয়ে বড় গরু।

গরুটির বিক্রেতা মো. বজলুল মিয়া বলেন, ‘তিন বছর আগে বাছুর অবস্থায় গরুটিকে কিনেছি। পরে তিন বছর ধরে গরুটিকে লালন পালন করি। ভালো দামে বিক্রি না করতে পাড়লে অনেক লোকসান হবে। এই বছর কোরবানির হাটে শুধু এই গরুটিই এনেছি। গরুটি নিয়ে আমার অনেক আশা।’

গরুটির এত দাম কেন প্রশ্ন করলে তিনি বলেন, ‘দাম খুব বেশি চাইনি। তবে কেনা-বেচার সময় কিছু কম বেশি হতে পারে’।

গরুটি সম্পর্কে এক ক্রেতা বলেন, ‘গরুটি এত দামে কখনওই বিক্রি হবে না। বেশি হলে ৫-৬ লাখ টাকায় বিক্রি হতে পারে। এখন সাংবাদিক আর এত মানুষ দেখে দাম বাড়িয়ে বলছে। একদিন পরেই দাম অর্ধেকেরও বেশি কমে যাবে’।

এ সম্পর্কিত আরও

Mountain View