Mountain View

রুমানার ঐতিহাসিক হ্যাটট্রিক, সিরিজ বাংলাদেশের

প্রকাশিতঃ সেপ্টেম্বর ১১, ২০১৬ at ৭:৪৫ অপরাহ্ণ

পুরুষদের পাশাপাশি বাংলাদেশের নারী ক্রিকেটাররাও বীরদর্পে এগিয়ে যাচ্ছে। আর এই এগিয়ে যাওয়ার পথে নারী টাইগারদের হয়ে প্রথম হ্যাটট্রিক করার গৌরব অর্জন করলেন রুমানা আহমেদ।তার হ্যাটট্রিকের সুবাদে আয়ারল্যান্ড নারী ক্রিকেট দলকে ১০ রানে হারিয়েছে বাংলাদেশ। এই জয়ের ফলে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ ১-০ ব্যবধানে জিতে নিল জাহানারা বাহিনী।

 

তৃতীয় ওয়ানডে ম্যাচটি সূচিতে ছিল না। কিন্তু প্রথম এবং দ্বিতীয় ওয়ানডে বৃষ্টির কারণে পরিত্যক্ত হওয়ায় তৃতীয় ম্যাচটি আয়োজন করা হয়েছিল।বেলফাস্টে শনিবার রাতে আগে ব্যাট করতে নেমে ১০৬ রানে অলআউট হয় বাংলাদেশ। সানজিদা ইসলাম সর্বোচ্চ ৩৩ রান করেন। ১৪ রান করেন অধিনায়ক জাহানারা আলম।আয়ারল্যান্ডের হয়ে কেনেলি ৪টি এবং গার্থ ২টি উইকেট পান।

 

১০৭ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালোই করেছিল আইরিশ মেয়েরা। শুরুতে ৫১ রানের দারুণ এক জুটিতে নিশ্চিত জয়ের পথেই এগোচ্ছিল তারা। কিন্তু এর পরই দুর্দান্ত বোলিংয়ে ম্যাচে ফেরে বাংলাদেশ।হ্যাটট্রিকের সুযোগ পেয়েছিলেন অফ স্পিনার খাদিজাতুল কুবরাও। তবে তিনি হ্যাটট্রিক না পেলেও হ্যাটট্রিক করেন লেগ স্পিনার রুমানা। হ্যাটট্রিকের তিনটি উইকেটই এসেছে এলবিডব্লিউর মাধ্যমে। শেষ পর্যন্ত আইরিশ মেয়েদের ইনিংস থামে ৯৬ রানে। দলের পক্ষে সর্বোচ্চ ৩৫ রান করেন সেসলিয়া জয়েস। ডিলানি করেন ২৬ রান। আইরিশদের ৬ জন ০ রানে আউট হন।বল হাতে বাংলাদেশের রুমানা ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন। ফাহিমা ও খাদিজাতুল কুবরা ২টি করে উইকেট পেয়েছেন।

এ সম্পর্কিত আরও