Mountain View

টাইগ্রেসরা দেশে ফিরেছে

প্রকাশিতঃ সেপ্টেম্বর ১৩, ২০১৬ at ১২:১৩ অপরাহ্ণ

আয়াল্যান্ডের মাটিতে স্বাগতিকদের হারিয়ে ওয়ানডে সিরিজ জেতা বাংলাদেশ নারী ক্রিকেট দল দেশে ফিরেছে। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রাত সোয়া দুইটার কিছু পরে টাইগ্রেসরা পৌঁছে।

 

ওয়ানডে সিরিজ জয়টি বিশেষ কিছু হয়ে থাকলো বাংলাদেশের জন্য। বিশেষ কিছু বলার কারণ সিরিজ নির্ধারণী ম্যাচে বাংলাদেশের হয়ে তিন ফরমেটের ক্রিকেটে প্রথমবারের মতো হ্যাটট্রিক করেন স্পিনার রুমানা আহমেদ। দুই ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেটি বৃষ্টিতে পরিত্যক্ত হলে দ্বিতীয় ম্যাচটি হয়ে দাঁড়ায় সিরিজ নির্ধারণী ম্যাচ।

 

আর শেষ ম্যাচেই রুমানা বাংলাদেশের নারী ক্রিকেট ইতিহাসে প্রথম হ্যাটট্রিক উপহার দেন। রুমানার হ্যাটট্রিকেই বেলফাস্টে ওয়ানডে সিরিজে জিততে পারে বাংলাদেশ। পর পর তিন বলে কিম গার্থ, শিলিংটন ও ওয়েল্ড্রনকে ফিরিয়ে দেন এ লেগস্পিনার।

 

এর আগে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ হারের পর কিছুটা ব্যাকফুটেই ছিল টাইগ্রেসরা। প্রথম টি-টোয়েন্টিতে জয়ের কাছে গিয়েই বৃষ্টিবিঘ্নিত ম্যাচে মাত্র ৬ রানের জন্য হারতে হয় টাইগ্রেসদের। দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে সমতায় ফেরার আত্মবিশ্বাস নিয়ে মাঠে নামা হয়নি জাহানারা আলমের দলকে। শেষ টি-টোয়েন্টিও বৃষ্টিতে ভেসে যায়। আইরিশ মেয়েরা সিরিজ জেতে ১-০ ব্যবধানে।

 

প্রথম ওয়ানডেটিও বৃষ্টির কারণে পরিত্যক্ত হলে পরের দিন বাংলাদেশের অনুরোধে ম্যাচের ভেন্যু পাল্টে বেলফাস্টে নেওয়া হয়েছিল। তাতেও শেষ রক্ষা হয়নি ম্যাচের। টাইগ্রেসদের বিশেষ অনুরোধ ব্রিডি থেকে সরিয়ে ম্যাচটি বেলফাস্টে নিলেও সেখানে হতাশ হতে হয় বাংলাদেশকে। বৃষ্টির কারণে পুরো ম্যাচ হয়নি। ফলে, দ্বিতীয় ও শেষ ওয়ানডেটিই হয়ে দাঁড়ায় শিরোপা নির্ধারণী ম্যাচ। আর তাতে ১০ রানের জয় পায় বাংলাদেশ, সাথে সিরিজও জিতে নেয় জাহানারার দল।

এ সম্পর্কিত আরও

Mountain View