রবিবার , অক্টোবর ২২ ২০১৭
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ / খেলাধুলা / লন্ডন প্যারিসের তুলনায় ঢাকা অনেক বেশি নিরাপদঃদ্যা গার্ডিয়ান

লন্ডন প্যারিসের তুলনায় ঢাকা অনেক বেশি নিরাপদঃদ্যা গার্ডিয়ান

প্রকাশিত :

mash eng

বাংলাদেশ সফর ঘিরে ইংল্যান্ডে যখন তুমুল আলোচনা চলছে, তখন বাংলাদেশের জন্য ‘সম্মানজনক’ একটি মন্তব্য প্রতিবেদন প্রকাশ করেছে দ্যা গার্ডিয়ান।

পত্রিকাটির সহকারী সম্পাদক সিমন টিসডাল নিজের লেখা ওই কলামে ঢাকাকে লন্ডন কিংবা প্যারিস শহরের চেয়ে বেশি নিরাপদ বলছেন।

টিসডাল তার কলামের শুরুতে বাংলাদেশে ঘটে যাওয়া সাম্প্রতিক জঙ্গি হামলার কথা উল্লেখ করেছেন। কলামটি পড়ে বোঝা যায় বর্ষীয়ান এই সাংবাদিক বাংলাদেশের সাম্প্রতিক পরিস্থিতি সম্পর্কে বেশ ওয়াকিবহাল।

জঙ্গিবাদ নিয়ে বাংলাদেশ সরকার বরাবর দাবি করে থাকে, দেশের মৌলবাদীদের দ্বারা ঘটছে এসব। এর সঙ্গে আন্তর্জাতিক জঙ্গিবাদের কিংবা আইএসের কোনো সম্পৃক্ততা নেই। বরং জামাত-শিবিরের ইন্দোন রয়েছে। টিসডাল তার লেখায় এসব কথা উল্লেখ করেছেন।

কলামের শেষ দিকে সফরকারীদের জন্য কিছু দিক নির্দেশনা দিয়েছেন তিনি। তবে সেগুলোকে সাধারণভাবে বর্ণনা করে বলছেন, এটা ‘কমন সেন্সে’র ব্যাপার। যে কোনো দেশে গেলে মাথায় রাখতে হয়।

টিসডাল লিখেছেন, ‘সন্ত্রাসীদের লক্ষ্যের কথা যদি মাথায় রাখা হয়, তাহলে ঢাকার চেয়ে লন্ডন-প্যারিসে যাওয়াই বরং বেশি বিপজ্জনক। পৃথিবীর যেখানেই যান, কোনো অঘটনের শিকার তখনই হবেন, যদি আপনি হন সবচেয়ে দুর্ভাগাদের একজন।’

এই মাসের শেষদিন বাংলাদেশে আসবে ইংল্যান্ড। নিরাপত্তা পরিদর্শকরা দেশটির খেলোয়াড়দের সঙ্গে কথা বলে ২৬ আগস্ট নির্ধারিত সময়ে বাংলাদেশে আসার ঘোষণা দেন। সফরে তিনটি ওয়ানডে এবং দুটি টেস্ট খেলবে ইংলিশরা।

প্রথম থেকে ৩০ সেপ্টেম্বরই বাংলাদেশে আসার কথা ছিল দলটির। কিন্তু গুলশানের হলি আর্টিজান ক্যাফেতে ভয়াবহ জঙ্গি হামলার পর বাংলাদেশ সফর নিয়ে চারদিক থেকে নানা মন্তব্য আসতে থাকে।

এ সম্পর্কিত আরও

Check Also

চশমা পরেই ক্রিকেটের বিশ্বজয় করেছেন যারা

স্পোর্টস ডেস্ক,বিডি টোয়েন্টিফোর টাইমসঃ ক্রিকেট খেলায় এমন অনেক খেলোয়াড়ই আছেন, যাঁরা প্রায় গোটা ক্যারিয়ারইপার করেছেন …

Leave a Reply