Mountain View

মেসির হ্যাটট্রিকে বার্সার গোল উৎসব

প্রকাশিতঃ সেপ্টেম্বর ১৪, ২০১৬ at ১:০১ অপরাহ্ণ

full_1769236444_1473834169

মেসির হ্যাটট্রিক আর সুয়ারেজের জোড়া গোলে সেল্টিকের জালে গোল উৎসব করেছে বার্সা। চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের দলটির বিপক্ষে ৭-০ গোলের বড় ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে লুইস এনরিকের শিষ্যরা।

লা লিগায় দুর্বল আলাভেসের বিপক্ষে হারের ক্ষত নিয়ে নিজেদের মাঠে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক হয়ে খেলতে থাকে মেসি-নেইমার-সুয়ারেজরা। এরই ধারাবাহিকতায় ম্যাচের ৩ মিনিটেই নেইমারের কাছ থেকে বল পেয়ে গোল করে দলকে লিড এনে দেন মেসি।

তবে এরই মধ্যে খেলার বিপরীতে ম্যাচের ২৪ মিনিটে পেনাল্টি পায় সেল্টিক। তবে দেমবেলির পেনাল্টি ডানদিকে ঝাঁপিয়ে ব্যর্থ করে সমতা আনার সুবর্ণ সুযোগ নষ্ট করে দেন বার্সেলোনার গোলরক্ষক।

ম্যাচের ২৭ মিনিটে নেইমারের কাছ থেকে বল পেয়ে নিজের দ্বিতীয় গোলের সঙ্গে ব্যবধান দ্বিগুণ করেন মেসি। বাকি সময় আর গোল না হলে ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় স্বাগতিকরা।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৫০ মিনিটে অসাধারণ এক ফ্রি-কিকে ব্যবধান ৩-০ করেন নেইমার। ম্যাচের ৫৯ মিনিটে নেইমারের দারুণ ক্রস থেকে গোল করে স্কোর লাইন ৪-০ করেন ইনিয়েস্তা। পরের মিনিটেই সুয়ারেসের ক্রস থেকে নিজের হ্যাটট্রিক পূরণ করেন মেসি। এই গোলে চ্যাম্পিয়ন্স লিগে সবচেয়ে বেশি-৬টি হ্যাটট্রিকের রেকর্ড গড়েন পাঁচ বারের বর্ষসেরা এই খেলোয়াড়।

ম্যাচের ৭৫ মিনিটে নেইমারের নিখুঁত ক্রস থেকে গোল করে ব্যবধান ৬-০ করেন সুয়ারেজ। আর ৮৮ মিনিটে মেসির কাছ থেকে বল পেয়ে আবার জালে পাঠান উরুগুয়ের এই তারকা। শেষ পর্যন্ত সাত গোলের বিশাল জয় নিয়েই মাঠ ছাড়ে স্বাগতিকরা।

এ সম্পর্কিত আরও