ঢাকা : ৭ ডিসেম্বর, ২০১৬, বুধবার, ৬:৩২ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

গোপন ভিডিও সরাতে ব্যর্থ হওয়ায় আত্মহত্যা

ঘটনার শুরু প্রায় এক বছর আগে। আর সেটা সেক্স ভিডিও নিয়ে। এই ভিডিওটি ইতালির নাগরিক ৩১ বছর বয়সের তিজিয়ানা পাঠিয়েছিলেন তার প্রাক্তন প্রেমিকসহ চারজনকে। কিন্তু এটি হয়ে যায় তার জীবনের জন্য কাল।
কারণ যাদের কাছে তিনি ভিডিওটি দিয়েছিলেন তারা সেটিকে ইন্টারনেটে আপলোড করে। পরে ভিডিওটি দ্রুত ছড়িয়ে পড়ে। প্রায় ১০ লাখেরও বেশি মানুষ সেটি দেখে আর তিজিয়ানা হয়ে ওঠে সবার কাছে ঠাট্টার পাত্র। যা তিনি মেনে নিতে পারেননি।
তার সেক্স ভিডিওটি সাইট থেকে সরিয়ে ফেলতে সর্বাত্মক চেষ্টা চালায় তিজিয়ানা। এমনকি আদালতের দ্বারস্থ হয়। যদিও আদালত ইন্টারনেট থেকে ভিডিওটি সরিয়ে ফেলার নির্দেশ দেন। কিন্তু আইনি খরচ হিসাবে আদালত তাকে ২০ হাজার ইউরো প্রদানের আদেশ দেয়। যা কিনা ছিল তার জীবনের চূড়ান্ত অপমানের মতো।
একপর্যায়ে তিজিয়ানা তার চাকরি ছেড়ে দেয়, শহর ছেড়ে চলে যায় একাকি হওয়ার জন্য। নামও বদলে ফেলতে চেয়েছিলেন তিনি। কিন্তু সমাজের নানা বঞ্চনায় শেষ পর্যন্ত নেপলসে তার এক আত্মীয়ের বাসায় আত্মহত্যা করেন। এই ঘটনা পুরো ইতালি জুড়ে সাড়া ফেলে দেয়। দেশটিতে তৈরি হয় ক্ষোভ আর শোক।
ইতালির প্রধানমন্ত্রী মাত্তিও রেনজি বলেছেন, এটি আসলে একটি সাংস্কৃতিক, সামাজিক ও রাজনৈতিক লড়াই। নারীর প্রতি সহিংসতা বন্ধে সরকার সবকিছুই করতে প্রস্তুত।

এ সম্পর্কিত আরও

Check Also

পাকিস্তানে বন্দুকযুদ্ধে ৫ জঙ্গি নিহত

পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় পিশিন জেলায় সোমবার জঙ্গি ও নিরাপত্তা বাহিনীর সদস্যদের মধ্যে বন্দুকযুদ্ধে পাঁচ জঙ্গি নিহত …

Mountain View

আপনার-মন্তব্য