ঢাকাঃ মঙ্গলবার , ২৪ অক্টোবর ২০১৭ ১:৫৫ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ / লেখা পড়া / আজ বিকালেই পাওয়া যাবে এইচএসসির পুনঃনিরীক্ষণের ফল

আজ বিকালেই পাওয়া যাবে এইচএসসির পুনঃনিরীক্ষণের ফল

প্রকাশিত :

hsc 2016

দেশের সব শিক্ষা বোর্ডের উচ্চমাধ্যমিক (এইচএসসি) ও সমমানের পরীক্ষার খাতা পুনঃনিরীক্ষণের ফল বিকালের মধ্যে প্রকাশিত হবে। আজ শনিবার দুপুরে ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) তপন কুমার সরকার এ তথ্য জানান।

তিনি বলেন, পুনঃনিরীক্ষণের আবেদনের সময় দেওয়া টেলিটক মোবাইল নম্বরে এসএমএস পাঠিয়ে ফল জানা যাবে। এ ছাড়াও বোর্ডের নিজস্ব ওয়েবসাইট থেকেও এ ফলাফল জানা যাবে। অন্যান্য শিক্ষা বোর্ডের খাতা পুনঃনিরীক্ষণের ফলও একই সময়ে প্রকাশিত হবে। আটটি সাধারণ ও মাদ্রাসা বোর্ড সূত্রে জানা গেছে, কাঙ্ক্ষিত ফল না পেয়ে এবার শিক্ষার্থীরা প্রায় তিন লাখ ৩৩ হাজার ৩২২টি উত্তরপত্র পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করেছেন।

গত ৮ আগস্ট ফল প্রকাশের পর ঢাকা বোর্ডে ১ লাখ ৪০ হাজার উত্তরপত্র পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করা হয়েছে। চট্টগ্রাম বোর্ডে ৫৫ হাজার, রাজশাহী বোর্ডে ৪০ হাজার, কুমিল্লা বোর্ডে ৩২ হাজার, যশোর বোর্ডে ৩১ হাজার, সিলেট বোর্ডে ১৭ হাজার, বরিশাল বোর্ডে সাড়ে ১৯ হাজার, দিনাজপুর বোর্ডে সাড়ে ২৭ হাজারের মতো উত্তরপত্র পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করেছে শিক্ষার্থী।

এদিকে মাদ্রাসা শিক্ষা বোর্ডে ১০ হাজারের মতো ফল পুনঃনিরীক্ষণের আবেদন জমা পড়েছে বলে জানা গেছে।

২০১৬ সালে অনুষ্ঠিত এইচএসসি ও সমমানের পরীক্ষায় ১২ লাখ ৩ হাজার ৬৪০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। এর মধ্যে ৮ লাখ ৯৯ হাজার ১৫০ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়। পাসের হার ছিল ৭৪ দশমিক ৭০ শতাংশ।

এ সম্পর্কিত আরও

Check Also

সাবেক কর্মকর্তাদের সাথে সংলাপে ইসি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচন কমিশনের ধারাবাহিক সংলাপে এবার সাবেক প্রধান নির্বাচন কমিশনার …

Leave a Reply