এবার বার্সার রেকর্ডে ভাগ বসালো রিয়াল

প্রকাশিতঃ সেপ্টেম্বর ১৯, ২০১৬ at ১১:১৫ পূর্বাহ্ণ

051316-SOC-Real-Madrid-flag.vresize.1200.675.high.56

 

স্পোর্টস ডেস্ক:এসপানিওলকে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। আর এই জয়ের মাধ্যমে পাঁচ বছর আগে বার্সেলোনার গড়া লা লিগায় টানা সর্বোচ্চ ম্যাচজয়ের রেকর্ডে ভাগ বসিয়েছে জিনেদিন জিদানের দল। আর এর কৃতিত্ব হামেস রদ্রিগেস ও করিম বেনজেমারের।ক্রিস্তিয়ানো রোনালদো ও গ্যারেথ বেলকে ছাড়া খেলতে নামা রিয়াল রোববাররাতে স্পেনের শীর্ষ লিগের ম্যাচটি ২-০ গোলে জিতেছে।

 

২০১১ সালের লা লিগায় টানা ১৬ ম্যাচ জয়ের রেকর্ড গড়েছিল বার্সেলোনা। তা ছোঁয়ার পথে গত মৌসুমের শেষ ১২ ম্যাচের পর চলতি মৌসুমে প্রথম চার ম্যাচ জিতল রিয়াল।

 

শুরু থেকেই চাপে রাখলেও গোলের দেখা পাচ্ছিলো না রিয়াল। ৩৯তম মিনিটে হেড করে বল জালে জড়ান করিম বেনজেমা; কিন্তু অফসাইডের কারণে গোলটি বাতিল করে দেন রেফারি। অবশেষে যোগ করা সময়ে হামেস রদ্রিগেসের নৈপুণ্যে এগিয়ে যায় রিয়াল। দুই জনকে কাটিয়ে বল পায়ে কিছুটা এগিয়ে অনেকটা দূর থেকে নীচু কোনাকুনি শটে গোলরক্ষককে পরাস্ত করেন কলম্বিয়ার এই মিডফিল্ডার।

 

৭১তম মিনিটে ডান দিক থেকে লুকাস ভাসকেসের বাড়ানো পাসে ছয় গজ বক্সের বাইরে থেকে জয়সূচক গোলটি করেন ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমা। চার ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে ফিরেছে রিয়াল। দ্বিতীয় স্থানে থাকা বার্সেলোনার পয়েন্ট ৯। সমান পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে লাস পালমাস।

এ সম্পর্কিত আরও