তাসকিন-সানিকে আফগানিস্তান সিরিজেই পেতে আশাবাদী বিসিবি

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২০, ২০১৬ at ৫:২৮ অপরাহ্ণ

অবৈধ বোলিং অ্যাকশনের দায়ে নিষিদ্ধ তাসকিন আহমেদ এবং আরাফাত সানিকে আফগানিস্তান সিরিজেই পেতে চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নিষেধাজ্ঞা থেকে মুক্তির লক্ষ্যে অস্ট্রেলিয়ার ব্রিসবেনে গত ৮ সেপ্টেম্বর অ্যাকশনের পরীক্ষা দিয়ে এসেছেন এই দুই বোলার।
দেশে ফিরে ভালো পরীক্ষা দেবার কথা বলেছেন তাসকিন ও সানি। তাদের সাথে আশাবাদী বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।
শনিবার (১৭ সেপ্টেম্বর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সাংবাদিকদের সাথে কথোপকথনে এই দুই ক্রিকেটারের ভালো ফলাফলের আশা ব্যক্ত করেন জালাল ইউনুস। এদিকে ২২ সেপ্টেম্বর ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) থেকে এই পরীক্ষার আনুষ্ঠানিকভাবে ফলাফল জানানোর কথা আছে।
এই প্রসঙ্গে তিনি বলেন, তারা (তাসকিন ও সানি) ৮ সেপ্টেম্বর পরীক্ষা দিয়েছে। ২০ সেপ্টেম্বর ১০ দিন হবে। এরপর আমাদের আরও দুই-তিন দিন অপেক্ষা করতে হবে। ১৪ দিনের মধ্যেই রেজাল্ট চলে আসার কথা। তারা অপেক্ষা করছে, নির্বাচকরা আশাবাদী তাদের ইতিবাচক ফলাফল আসবে। তাদের নিয়েই দল করা হয়েছে।
জালাল ইউনুস ব্যক্তিগতভাবেও বিশ্বাস করেন, তাসিকন-সানি এই পরীক্ষা উৎরে যাবেন এবং আইসিসি থেকে একটা সু-সংবাদই পাবেন।
তিনি বলেন, ব্যক্তিগতভাবে আমি আশাবাদী। কারণ, খালি চোখেও তাদের যে অ্যকশন সর্বশেষ দেখেছি, তাতে মনে হয়েছে সব কিছু ঠিক আছে। তবে, এটা তো আসলেই বায়ো মেকানিক্যাল একটা ইস্যু। কারণ, সেখানে অনেকগুলো থ্রি-ডি ক্যামেরা থাকবে। আশা করি, পরীক্ষার পর সব কিছু ক্লিয়ার হয়ে যাবে।
গত টি-টোয়েন্টি বিশ্বকাপের মাঝপথেই অবৈধ বোলিং অ্যাকশনের দায়ে নিষিদ্ধ হন বাংলাদেশের পেসার তাসকিন আহমেদ এবং স্পিনার আরাফাত সানি। চেন্নাইতে পরীক্ষা দেয়ার পরও তাদের অ্যাকশনে ত্রুটি ধরা পড়ে এবং নিষিদ্ধ ঘোষিত হয়ে বিশ্বকাপ চলাকালীনই দেশে ফিরে আসবে বাধ্য হন।

এ সম্পর্কিত আরও