Mountain View

বিকেলে ঢাকা আসছে আফগানিস্তান; দেখে নিন সিরিজের সব খুঁটিনাটি

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২০, ২০১৬ at ৫:৪৩ অপরাহ্ণ

ফরহাদ মিয়া রোমান (স্পোর্টস রিপোর্টার) : বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলতে ঢাকা আসছে আফগানিস্তান জাতীয় ক্রিকেট দল। ভারত থেকে জেট এয়ারওয়েজের একটি ফ্লাইটে বুধবার বিকেল ৪টা ২০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরন করবে আফগান ক্রিকেটাররা।

ঢাকায় নেমে সরাসরি হোটেল রেডিসনে যাবে আফগান ক্রিকেটাররা। এই সিরিজ দিয়ে প্রায় ৬ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে টাইগাররা। সর্বশেষ ভারতে অনুষ্ঠিত গত টি-টুয়েন্টি বিশ্বকাপ খেলেছে টাইগাররা। বাংলাদেশে সফরে আসার আগে ভারতে ক্যাম্প করছে আফগানিস্তান।

প্রথমবার দ্বিপাক্ষিক সিরিজ খেলতে বাংলাদেশ সফরে এসে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে আফগানিস্তান। আগামী ২৩ সেপ্টেম্বর বিসিবি একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচটি হবে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে।

এখন প্রর্যন্ত বাংলাদেশ ও আফগানিস্তান ২ টি ওয়ানডে ম্যাচে মুখোমুখি হয়েছে। দুটি দলই ১টি করে ম্যাচ জয়লাভ করেছে। তবে, বাংলাদেশ এই সিরিজে আফগানিস্তানকে হোয়াইট ওয়াশ করতে মরিয়া। অন্যদিকে, আফগানিস্তানও ভালো করতে মরিয়া। তাই তারা বাংলাদেশে আসার পূর্বে ভারতে ক্যাম্প করছে।

বাংলাদেশ-আফগানিস্তান সিরিজের চূড়ান্ত সময়সূচি:

১ম ওয়ানডে ২৫ সেপ্টেম্বর সময়: ২.৩০ মিনিট ভেন্যু: মিরপুর

২য় ওয়ানডে ২৮ সেপ্টেম্বর সময়: দুপুর ২.৩০ মিনিট ভেন্যু: মিরপুর

৩য় ওয়ানডে ১ অক্টোবর সময়: দুপুর ২.৩০ মিনিট ভেন্যু: মিরপুর। *প্রতিটি ম্যাচে রয়েছে রির্জাভ ডে। যাতে ম্যাচ পরিত্যক্ত না হয়। বৃষ্টি হলে রির্জাভ ডে ম্যাচের বাকি অংশ অনুষ্ঠিত হবে।

এ সম্পর্কিত আরও