Mountain View

ভূঞাপুরে ৫৮ বছর পর ম্যা‌নে‌জিং কমিটি নির্বাচন অনু‌ষ্ঠিত

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২০, ২০১৬ at ১২:৪০ পূর্বাহ্ণ

 

এফ.এস ফরমান শেখ, ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ

দীর্ঘ ৫৮ বছর নিজের ভোটাধিকার প্রয়োগের সুযোগ পেল টাঙ্গাই‌লের ভূঞাপুর উপ‌জেলার গাবসারা ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের গাবসারা জুনিয়র মাধ্যেমিক উচ্চ বিদ্যালয়ের সদস্য ও অভিভাবকগণ ।

received_1694234760897129

এটি উপজেলার ম‌ধ্যে স‌র্বোবৃহৎ ইউনিয়ন হচ্ছে গাবসারা। যমুনা নদীর চরের মধ্যেস্থলে অবস্থিত  ও বসবাসরত ইউ‌নিয়‌নে শিক্ষিত মানুষ থাক‌লেও ছিলনা কোন মাধ্য‌মিক বিদ্যালয় বা মাদ্‌রাসা প্রতিষ্ঠান। এ‌তে দিনের পর দিন শিক্ষার আ‌লো থে‌কে ব‌ঞ্চিত থে‌কে‌ছে শত সহস্র মানুষ। অতঃপর তা‌দের ঠাই হ‌য়ে‌ছে পেশাদার দিন মজুর, শ্রমিক, জেলে, বিভিন্ন কল করখানার গ্যা‌রে‌জের শ্র‌মিক, না হয় খেয়া ঘা‌টের মা‌ঝি হি‌সে‌বে ।

 

প্রাথ‌মিক শিক্ষা সমাপ্ত ক‌রার পর প্রায় ছাত্র ছাত্রীরা অকা‌লে ঝ‌রে পরা থে‌কে এবং নি‌রোক্ষতার মানুষ‌দের মা‌ঝে শিক্ষার আ‌লো ছড়ি‌য়ে দি‌তেই অত্র ইউ‌নিয়‌নের গোবিন্দপুর গ্রা‌মের মরহুম ব‌য়েজ উ‌দ্দিন সরকারের নেতৃ‌ত্বে কিছু সংখ্যক উৎসা‌হিত হয়ে শি‌ক্ষিত মানু‌ষের অক্লান্ত প‌রিশ্র‌মে অত্র ইউ‌নিয়‌নের নামানুসা‌রে এবং ইউ‌নিয়‌নের ম‌ধ্যে প্রথম ১৯৫৮ সালের ১লা জানুয়া‌রি প্র‌তি‌ষ্ঠিত ক‌রেছিলেন গাবসারা জু‌নিয়র মাধ্য‌মিক বিদ্যালয়। এটি ছিল উপ‌জেলার ম‌ধ্যে ৮তম স্কুল। প‌রে ১৯৬৭ সা‌লে এটি মাধ্য‌মিক বিদ্যালয়ে স্বীকৃ‌তি লাভ ক‌রে।

 

চার‌দি‌কে যমুনা নদীর ভাঙনের কবিলিত এই ইউনিয়ন প্র‌তি‌নিয়তই ভাঙ্গ‌নের কব‌লে প‌রে ছিন্ন বিচ্ছিন্ন হ‌য়ে‌ছে। তারই ধারাবা‌হিকতায় অত্র স্কুলটি ১৯৯৮ সা‌লে অব‌শে‌ষে ঠাই পে‌য়ে‌ছে ভূঞাপুর পৌরসভার বামন হাট‌অ গ্রা‌মে। ২০০২ সা‌লে নতুন ভবন নির্মা‌নের ফ‌লে পাঠদান চল‌ছে স্বাভা‌বিক ভা‌বে।

 

গাবসারা উচ্চ বিদ্যালয় প্র‌তিষ্ঠাতা লঘন  থে‌কে শুরু করে এপর্যন্ত প্র‌তিষ্ঠান থে‌কে স‌র্বোসম্ম‌তি ক্র‌মে সি‌লেকশন ক‌রে শিক্ষা‌ বোর্ড কর্তৃক অনু‌মোদ‌নের মাধ্য‌মে ম্যা‌নে‌জিং ক‌মি‌টি নির্বাচন প‌রিচা‌লিত হ‌য়ে আস‌ছিল ব‌লে জানান অত্র বিদ্যাল‌য়ের প্রাক্তন প্রধান শিক্ষক আলহাজ্ব মর্ত্তজা আলী। কিন্তু দীর্ঘ ৫৮ বছর পর এই  প্রথম সদস্য ও অ‌ভিভাকরা তা‌দের ভোটা‌ধিকার প্র‌য়োগ ক‌রে নির্বা‌চিত প্র‌তি‌নি‌ধির মাধ্য‌মে প্রতিষ্ঠান প‌রিচালনার ব্যবস্থা কর‌লেন।

 

গাবসারা উচ্চ বিদ্যাল‌য়ের অ‌বিভাবক প্র‌তি‌নি‌ধি নির্বাচন ২০১৬ইং সম্পন্ন হ‌য়ে‌ছে আজ ১৯শে সে‌প্টেম্বর সোমবার। এ‌তে মোট ৫ জন প্র‌তি‌নি‌ধি থে‌কে ৪ জন নির্বা‌চিত হন এবং কোন প্র‌তিদ্বি না থাকায় বিনা ভোটে ম‌হিলা সংর‌ক্ষিত প‌দে নির্বা‌চিত  হ‌য় ফা‌হিমা বেগম।

 

সংর‌ক্ষিত ম‌হিলা শিক্ষক প্র‌তি‌নিধি আঞ্জুমানার বানু এবং শিক্ষক প্র‌তি‌নি‌ধি র‌ফিকুল ইসলাম ও মামবুব আলাম বিনা প্র‌তিদন্ধিতায় নির্বা‌চিত হ‌য়। নির্বা‌চিত অ‌ভিভাবক প্র‌তি‌নি‌ধিরা হ‌লেন, নুর নবী (নয়ন তারা) ২২৭ ভোট, খন্দার ফজলু ২০৫ ভোট, মো: শফিকুল ইসলাম খান ১৬৩ ভোট, তোফাজ্জল হোসেন (তোতা) ১৫৭ ভোট। একমাত্র পরা‌জিত প্র‌তি‌নি‌ধি আনোয়ারুল ইসলাস পে‌য়ে‌ছেন ১৫২ ভোট। মোট ভোটার ৩৩০ জন। ভোট কাস্ট হ‌য়ে‌ছে ২৮২ ভোট এবং নষ্ট হ‌য়ে‌ছে ১২ ভোট।

 

গাবসারা উচ্চ বিদ্যাল‌য়ের প্রধান শিক্ষক এস এম আলী আকবর সাংবাদিকদের জানান, এই নির্বাচ‌নের মাধ্য‌মে অভিভাবকরা তা‌দের ভোটা‌দিকার ফি‌রে পে‌য়ে‌ছে এবং এই নির্বা‌চিত প্র‌তি‌নি‌ধিদের মাধ্য‌মে শিক্ষার প‌রি‌বেশ আ‌রো উন্নত হ‌বে ব‌লে আশা ব্যাক্ত ক‌রেন।

এ সম্পর্কিত আরও

Mountain View