ঢাকা : ৩০ মে, ২০১৭, মঙ্গলবার, ৬:৫১ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

মির্জাপুরের বংশাই নদীতে নৌকা বাইচ অনুষ্ঠিত

এম ডি. শামীম,  মির্জাপুর (টাঙ্গাইল)প্রতিনিধিঃ

 

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলায় গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিয়োগীতা অনুষ্ঠিত হয়েছে।সোমবার বিকাল ৪টার দিকে উপজেলার বংশাই নদীতে এই নৌকা বাইচ অনুষ্ঠিত হয়।এক নজর এই গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ দেখার জন্য দুর দুরান্ত থেকে নদীর দুই পাশে ও নদীর উপর নির্মিত আলহাজ একাব্বর হোসেন সেতুতে হাজার হাজার নারী পুরুষ ভির করেন।

received_1735251086729405

এই নৌকা বাইচ আয়োজন করেন মির্জাপুর পৌরসভা ও পার্শ্ববর্তী লতিফপুর ইউনিয়ন পরিষদ।

জানাগেছে,এই নৌকা বাইচ প্রতিযোগিতায় মির্জাপুর উপজেলা ছাড়াও পার্শ্ববর্তী বাসাইল, নাগরপুর, দেলদুয়ার, কালিহাতি ও গাজীপুরের কালিয়াকৈর থেকে সরঙা (ছিপ নৌকা) নৌকা নিয়ে অংশগ্রহণ করেন।

 

এতে মির্জাপুর উপজেলার বুধুরীপাড়া, গোড়াইল, বাসাইলের ফুলকী, নাগরপুর এবং গাজীপুরের কালিয়াকৈর থেকে প্রতিযোগিরা বড় বড় ছিপ নৌকা নিয়ে অংশ নেয়।

 

প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে বাসাইলের ফুলকীর সোনারতরী ও দ্বিতীয় স্থান অধিকার করেন মির্জাপুরের বুধিরপাড়া ছিপ নৌকা।

 

প্রতিযোগিতা শেষে বংশাই নদীর তীরে অবস্থিত লতিফপুর ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। লতিফপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জাকির হোসেনের সভাপতিত্বে বক্তৃতা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুম আহমেদ, পৌরসভার মেয়ার সাহাদৎ হোসেন সুমন, মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মাইন উদ্দিন প্রমুখ। পরে অতিথিরা বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Check Also

রমজানে নির্বিচ্ছন্ন বিদ্যুতের দাবি ঘাটাইলবাসীর

এম.এস.এস.সৌরভ ঘাটাইল(টাঙ্গাইল)প্রতিনিধিঃ পবিত্র মাহে রমজানে নির্বিচ্ছন্ন বিদ্যুতের দাবি জানিয়েছে ঘাটাইলের সাধারন জনগন ৷ যাবতীয় কালে …

আপনার-মন্তব্য