Mountain View

ওয়ালশের জায়গায় অন্য একজন!

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২১, ২০১৬ at ১:২২ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক : কয়েকদিন দিন আগে বাংলাদেশের বোলিং কোচ হিসেবে দায়িত্ব নিয়ে আসেন কিংবদন্তী ক্যারিবীয় পেসার কোর্টনি ওয়ালশ।

 

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের নির্বাচক হিসেবে এর আগে কাজ করেছেন তিনি। সেখান থেকে পদত্যাগ করেই মাশরাফিদের  পেস বোলিং কোচ হওয়ার জন্য বাংলাদেশে ছুটে এসেছেন তিনি।

 

কোর্টনি ওয়ালশের পদত্যাগে ওয়েস্ট ইন্ডিজের নির্বাচক প্যানেলে একটি জায়গা ফাঁকা হয়ে যায়। তাই এখানে ওয়ালশের জায়গায় অন্য একজন! শূণ্য জায়গাটি পূরণ করার জন্য লোকার্ট সেবাস্তিয়ানকে বাছাই করে নিলো ক্যারিবীয় ক্রিকেট বোর্ড (ডব্লিউসিবি)।

 

মঙ্গলবার

 

 

নির্বাচক হিসেবে তার নাম ঘোষণা করে ডব্লিউসিবি। মিনিকার সাবেক এই ওপেনার এর আগে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডে প্রায় এক দশকেরও বেশি সময় ধরে বিভিন্ন দায়িত্ব পালন করে আসছিলেন।

 

উইনওয়ার্ড আইল্যান্ডের ক্রিকেট দলকে প্রায় ১২ বছর বিভিন্নভাবে ম্যানেজ করেছেন তিনি। কখনও ছিলেন ডিরেক্টর, আবার কখনও ছিলেন ম্যানেজার। একই সঙ্গে তিনি ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলেরও ২০১৩ থেকে ২০১৪ সাল পর্যন্ত ম্যানেজারের দায়িত্ব পালন করেন।

 

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের বোর্ড অব ডিরেক্টরসের সভায় নির্বাচক হিসেবে তার নিয়োগ অনুমোদন করা হয়। এরপর সেবাস্তিয়ান বলেন, ‘আমি সব সময়ই একজন টিম প্লেয়ার। অন্য নির্বাচকদের সঙ্গে কাজ করার অভিজ্ঞতাটা হবে দারুণ। আমরা চাই সব সময়ই ওয়েস্ট ইন্ডিজের সেরা দলটি নির্বাচন করতে।’

 

ক্যারিবীয় দলটিকে ম্যানেজ করা এবং পুরো ওয়েস্ট ইন্ডিজকে খুশি করা খুবই কঠিন বলে বিশ্বাস করেন সেবাস্তিয়ান। তিনি বলেন, ‘কখনওই পুরো ওয়েস্ট ইন্ডিজকে আপনি খুশি করতে পারবেন না। তবে আমি চেষ্টা করবো একটি দলের সদস্য হিসেবে পুরো ক্যারিবীয়বাসির চাহিদাগুলো পূরণ করতে।’

এ সম্পর্কিত আরও