Mountain View

চ্যানেল নাইনেই থাকছে বিপিএল

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২১, ২০১৬ at ৬:৩৯ অপরাহ্ণ

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আগের তিন আসরের মত এবার চতুর্থ আসরেও সম্প্রচার স্বত্ব থাকছে চ্যানেল নাইনের কাছেই। বুধবার বিপিএল গভর্নিং কাউন্সিলের সভায় এমনটাই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

 

চলতি মাসের শুরুর দিকে জানা গিয়েছিলো, চুক্তি অনুযায়ী অর্থ পরিশোধ না করতে পারায় বিপিএলের প্রচার স্বত্ত্ব হারাতে যাচ্ছে চ্যানেল নাইন। এছাড়াও আরও কিছু শর্তগত সমস্যা ছিলো দুপক্ষের মাঝে। তবে বুধবার সব সমস্যারই সমাধান ঘটেছে বলে জানিয়েছেন বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক।

 

বললেন, ‘আমাদের এটা নিয়ে অনেক মিটিং হয়েছে। আমাদের বিপিএল শুরু হয়েছে চ্যানেল নাইন দিয়েই। ওনাদের সঙ্গে কিছু বিষয় নিয়ে ঝামেলা ছিল। এখন উনাদের সঙ্গে এটা নিয়ে আজকে মিটিং হয়েছে। এই মিটিংয়ে এই সমস্যা সমাধান হয়েছে। আমরা যেভাবে চাচ্ছি উনারা এভাবে কাজ করবেন বলে জানিয়েছেন।’

 

এর আগে, জানা গিয়েছিলো নতুন চ্যানেলকে প্রচার স্বত্ত্ব দিতে দরপত্র আহ্বান করতে যাচ্ছে দেশের সর্বোচ্চ ক্রিকেট সংস্থা বিসিবি। এমনিক বোর্ড সূত্রে জানা যায়, দরপত্র আহ্বানের আগেই দেশের তিনটি চ্যানেল আগ্রহও প্রকাশ করেছিলো। তবে এবার নয়, পরের আসর থেকে দরপত্র আহবান করবে বিসিবি।

 

এ প্রসঙ্গে মল্লিক বললেন, ‘আমরা একটা টেন্ডার করতে চাচ্ছিলাম পরবর্তী তিন আসরের জন্য। তাদের সঙ্গে আমাদের কিছু ঝামেলা ছিল। আজকে বসে আমরা সিদ্ধান্ত নিয়েছি। এই আসরটা চ্যানেল নাইনের কাছেই থাকবে। এর পরের তিনটা আসর আমরা টেন্ডারে যাবো।’

 

তবে এবারও যদি চ্যানেল নাইনের সঙ্গে কোনো সমস্যা হয় ভবিষ্যতে দরপত্র আহবান করতে পারবে না চ্যানেলটি। মল্লিক বলেন, ‘এখন যা প্রপোজ করেছি, উনারা সবকিছু করতে রাজী। শর্তগত কিছু সমস্যা  তৈরি হয়েছিলো। আমরা যেভাবে চাচ্ছিলাম না সেভাবে কাজ হচ্ছিলো। এখন এগুলো সমাধান হয়েছে সো আর কোন সমস্যা নেই। এবার কোন সমস্যা হলে ভবিষ্যতে টেন্ডার করতে পারবে না হয়তো।

 

সিলেট সুপার স্টার্সকে ছাড়াই সাতটি দল নিয়ে আগামী চার নভেম্বর থেকে মাঠে গড়াবে বিপিএলের চতুর্থ আসর। চুক্তিভঙ্গের দায়ে সিলেট ফ্রাঞ্চাইজির মালিক আলিফ গ্রুপের মালিকানা বাজেয়াপ্ত করা হয়েছে। এছাড়া নতুন যোগ হয়েছে দুটি দল – রাজশাহী ও খুলনা।

এ সম্পর্কিত আরও

Mountain View