Mountain View

নিউজিল্যান্ডে খাপ খাওয়াতে অস্ট্রেলিয়ায় মাশরাফিদের ক্যাম্প

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২১, ২০১৬ at ১১:৫৪ পূর্বাহ্ণ

২৫ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে বাংলাদেশের লম্বা ক্রিকেট মৌসুম। আফগানিস্তান, ইংল্যান্ডের পরে নিউজিল্যান্ড, ভারত ও শ্রীলঙ্কার বিপক্ষে টানা সিরিজ। দেশের মাটিতে আফগানিস্তান ও ইংল্যান্ডকে সামলাতে পারলেও নিউজিল্যান্ডের মাটিতে তাদের সামলানো কঠিন হবে মাশরাফিদের। তাই তো নিউজিল্যান্ডের আবহাওয়ার সাথে মানিয়ে নিতে অস্ট্রেলিয়ায় ক্যাম্প করবে বাংলাদেশ ক্রিকেট দল।

 

বেশ কিছুদিন আগে থেকেই আলোচনা হচ্ছিলো এই প্রস্তাবের উপর। সেটাই এবার চূড়ান্ত হলো। আসছে ডিসেম্বর-জানুয়ারির নিউজিল্যান্ড সফরের ঠিক আগে অস্ট্রেলিয়ার সিডনিতে দশ দিনের প্রস্তুতি ক্যাম্প করবে বাংলাদেশ দল। নিউজিল্যান্ডের বিপক্ষে এক মাসের সরিজে বাংলাদেশ দল খেলবে তিনটি ওয়ানডে, তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট ম্যাচ।

 

নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া পাশাপাশি দেশ হওয়ায়, আবহাওয়াও মোটামুটি একই রকম। নিউজিল্যান্ডে লম্বা সফরের আগে আবহাওয়ার সঙ্গে মানিয়ে নিতেই সিডনিতে কয়েকটা দিন অনুশীলন করতে চেয়েছিলেন কোচ চান্দিকা হাথুরুসিংহে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) শেষ পর্যন্ত তাতে সম্মতি জানিয়েছে। সব ঠিক থাকলে ৯ ডিসেম্বর সিডনির উদ্দেশ্যে দেশ ছাড়বে বাংলাদেশ দল।

 

মাশরাফি-মুশফিকদের নিয়ে সিডনিতে ক্যাম্প চলবে ১৮ ডিসেম্বর পর্যন্ত। এরপর সেখান থেকেই দল চলে যাবে নিউজিল্যান্ডে। ২৬ ডিসেম্বর ক্রাইস্টচার্চে ওয়ানডে দিয়ে শুরু হবে সিরিজ।

 

জানিয়ে রাখা ভালো, এর আগেও অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে অনুষ্ঠিত গত বিশ্বকাপের আগে ব্রিসবেনে অনুশীলন ক্যাম্প করেছিল বাংলাদেশ দল। আর তার ফলেই বিশ্বকাপে সফলতাও পেয়েছে বাংলাদেশ।

এ সম্পর্কিত আরও