Mountain View

ভেনেজুয়েলার টিম বাস অপহরণ

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২১, ২০১৬ at ১১:০২ পূর্বাহ্ণ

85a1887406176d55efc9cfe209dc3d06x480x320x201

স্পোর্টস ডেস্ক: রাতে খেলোয়াড়দের নিয়ে হোটেলে ফেরার পথে ছয়জন অস্ত্রধারী ভেনেজুয়েলার প্রথম বিভাগ ফুটবল লিগের একটি দলের টিম বাস অপহরণ করে নিয়ে যায়।

 

সোমবার রাত আড়াইটার দিকে এই অপহরণের ঘটনা ঘটে।

কিন্তু মঙ্গলবার সকালে খেলোয়াড় ও কর্মকর্তাদের অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়। তবে তাদের সঙ্গে থাকা সবকিছু ছিনিয়ে নিয়ে যায় অস্ত্রধারীরা। কারো কারো পড়নের পোশাকও ছিনিয়ে নিয়ে যায় তারা। সকালে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সংবাদ মাধ্যমে খেলোয়াড়  ও কর্মকর্তাদের খালি গায়ের ছবি দেখা যায়। এমন কী তাদের পায়ের জুতাও নিয়ে যায় অস্ত্রধারীরা।

এ বিষয়ে রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে ক্লাবের পক্ষ থেকে জানানো হয়, ‘ছয়জন অস্ত্রধারী সন্ত্রাসী রাত ২.৩৫ মিনিটে অস্ত্রের মুখে টিম বাস অপহরণ করে নিয়ে যায়। তারা খেলোয়াড় ও কর্মকর্তাদের সবকিছু দিয়ে দিতে বলে। এটা নিয়ে কোনো ঝামেলা করলে গ্রেনেড মেরে সবাইকে পুড়িয়ে মারা হবে বলে হুমকি দেয়। যাতে কোনো প্রমাণ না পাওয়া যায়।’

এই ঘটনার পর দেশটির পেশাদার ফুটবলারদের সংগঠন থেকে শুরু করে সব পর্যায়ের সংগঠকরা আশঙ্কা প্রকাশ করে খেলোয়াড় ও দলের নিরাপত্তা জোরদারের দাবি তুলেছে। তাদের মতে, বিভিন্ন ক্লাব হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে খেলতে দেশের এপ্রান্ত থেকে ওপ্রান্তে ছুটে বেড়ায়। তাদের যাত্রা বেশিরভাগ সময় রাতে হয়। তাই তাদের নিরাপত্তা যাতে আরো জোরদার করা হয়। ভবিষ্যতে এর থেকেও মারাত্মক কিছু ঘটতে পারে।

এ সম্পর্কিত আরও