Mountain View

আইপিএলে খেলবেন আফগান ক্রিকেটাররাও!

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২২, ২০১৬ at ৮:২২ পূর্বাহ্ণ

jhy

আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) এবং বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) মধ্যে এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। দুই দেশের ক্রিকেট বোর্ডের মধ্যে সম্পর্কোন্নয়ন ও সহযোগিতা বৃদ্ধির লক্ষ্যে এই সমঝোতা স্মারক স্বাক্ষর করা হয়। এর ফলে আফগান ক্রিকেটাররা মিলিয়ন ডলারের টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলতে পারবেন।

এসিবি জানায়, নতুন সমঝোতা স্মারকের ফলে দুই দেশের অনূর্ধ্ব-১৯ দলের মধ্যেও আন্তর্জাতিক ম্যাচ খেলার পথ সুগম হবে। সেইসঙ্গে ভারত ও আফগানিস্তানের মধ্যে কারিগরি সহযোগিতাও বৃদ্ধি পাবে বলে আশাবাদ ব্যক্ত করে এসিবি।

সমঝোতা স্মারকে আন্তর্জাতিক মানদণ্ড অনুযায়ী দুই দেশের রেফারি এবং কোচদের ট্রেনিংয়ের ব্যাপারেও চুক্তিতে পৌঁছেছে ভারত ও আফগানিস্তান। এসিবি জানায়, আফগানিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা স্তানিকজাই এবং বিসিসিআইয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা রাহুল জহুরির উপস্থিতিতে সমঝোতা স্মারকে স্বাক্ষর করা হয়।এদিকে বিসিসিআইয়ের সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষরের ফলে আফগানিস্তানে ক্রিকেটের আরো সম্প্রসারণ হবে বলে আশাবাদী আফগানিস্তান। সেইসঙ্গে আফগানিস্তানের ক্রিকেটকে সাহায্য করায় ভারতকে ধন্যবাদ জানায় এসিবি।

এ সম্পর্কিত আরও