Mountain View

আফগানদের বিপক্ষে মাঠে নামা হচ্ছে না তাসকিনের!

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২২, ২০১৬ at ১১:৫২ অপরাহ্ণ

নিষেধাজ্ঞা থেকে ফিরতে গত ৮ সেপ্টেম্বর অস্ট্রেলিয়ার ব্রিসবেনে পরীক্ষা দিয়ে এসেছেন পেসার তাসকিন আহমেদ। আফগানিস্তানের বিপক্ষে সিরিজের আগেই তাঁকে নিয়ে একটা সুসংবাদ পাওয়া যাবে এমনটা আশা ছিল সবার। কিন্তু তাসকিনের অপেক্ষা আরো বেড়ে গেল।

bd_cricket taskin

তাসকিনের নিষেধাজ্ঞার বিষয়ে আইসিসি থেকে এখনো কোনো ফল পায়নি বিসিবি। তাই দুদিন বাদে শুরু হতে যাওয়া আফগানিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম দুই ম্যাচের দলের বাইরে রাখা হয়েছে তাঁকে।

 

বৃহস্পতিবার ১৩ সদস্যের বাংলাদেশ দলটি ঘোষণা করা হয়। এই দলে রাখা হয়েছে তিন পেসার। তাঁরা হলেন- মাশরাফি বিন মুর্তজা, রুবেল হোসেন ও শফিউল ইসলাম।

 

তবে সিরিজ চলাকালীন নিষেধাজ্ঞা উঠে গেলে তাসকিনের দলে জায়গা হতে পারে। এ ব্যাপারে জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘আমরা তাসকিনের জন্য শেষ পর্যন্ত অপেক্ষা করেছিলাম। এখনো কোনো ফল না পাওয়ায় তাঁকে বাইরে রেখেই দল ঘোষণা করতে হয়েছে আমাদের।

 

তবে সিরিজ চলাকালীন নিষেধাজ্ঞা উঠে গেলে তাঁকে দলে নেওয়ার পরিকল্পনা রয়েছে আমাদের। সে ক্ষেত্রে ১৩ জনের দলটি হবে ১৪ জনের। হোম দল হিসেবে এই সুযোগ আমাদের রয়েছে।’

 

২৫ সেপ্টেম্বর প্রথম ম্যাচ দিয়ে আফগানিস্তানের বিপক্ষে সিরিজ শুরু হবে। এরপর দ্বিতীয় ওয়ানডে ২৮ সেপ্টেম্বর। তৃতীয় ও শেষ ওয়ানডে হবে ১ অক্টোবর।

এ সম্পর্কিত আরও

Mountain View