Mountain View

জাতিসংঘে দুটি অ্যাওয়ার্ড পেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২২, ২০১৬ at ১:১১ অপরাহ্ণ

20160922130146লিঙ্গ সমতা ও নারীর ক্ষমতায়নে বিশেষ অবদানের জন্য জাতিসংঘের দুটি অ্যাওয়ার্ড পেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নিউইয়র্কে জাতিসংঘসদর দফতরের ইউএন প্লাজায় বাংলাদেশ সময় বৃহস্পতিবার ভোরে প্রধানমন্ত্রীর হাতে ‘প্লানেট ৫০-৫০ চ্যাম্পিয়ন’ ও ‘এজেন্ট অব চেঞ্জ অ্যাওয়ার্ড’ তুলে দেয়া হয়।পুরস্কার গ্রহণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাবলেন, এই স্বীকৃতির জন্য আমি গর্ববোধ করছি। আমাকে এই সম্মান দেয়ার জন্য জাতিসংঘ উইমেন অ্যান্ড গ্লোবাল পার্টনারশিপ ফোরামকে ধনব্যাদজানাই।
শেখ হাসিনা বলেন, এই পুরস্কার প্রমাণ করছে বাংলাদেশের নারীরা সত্যিকার অর্থেই পরিবর্তনের এজেন্ট। আমার এই পুরস্কার তাদের জন্য, যেসব নারী পুরুষের সঙ্গে সমান অংশীদারিত্বে কাজ করে যাচ্ছে। আমি এই পুরস্কার বাংলাদেশের সেসব মানুষের জন্য উৎসর্গ করছি, যারা আমার পরিবর্তনের লক্ষ্যে বিশ্বাস রেখেছেন।

পুরস্কার গ্রহণের পর জাতিসংঘ সাধারণ পরিষদের ৭১তম অধিবেশনে বাংলায় ভাষণ দেন প্রধানমন্ত্রীশেখ হাসিনা।পুরস্কার বিতরণী অনুষ্ঠানে জাতিসংঘ উইমেনের উপনির্বাহী পরিচালক লক্ষ্মী পুরি ভাষণ দেন এবং সম্মাননাপত্র পড়ে শোনান। জাতিসংঘ উইমেনেরনির্বাহী পরিচালক পামজিলে ম্লামবো-নাকুকা এবংগ্লোবাল পার্টনারশিপ ফোরামের প্রেসিডেন্ট এবংপ্রধান নির্বাহী আমির দোসাল সমাপনী বক্তব্য দেন।

এ সম্পর্কিত আরও

Mountain View