Mountain View

প্রস্তুতি ম্যাচে সাকিবের কাছে মাশরাফির হার- স্কোর সহ

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২২, ২০১৬ at ১১:৩৭ পূর্বাহ্ণ

আফগানিস্তান ও ইংল্যান্ডের বিপক্ষে ব্যাক টু ব্যাক সিরিজ শুরু হওয়ার আগে কৃত্রিম আলোতে শেষ প্রস্তুতিমূলক ম্যাচ খেললো টাইগাররা। মাশরাফির নেতৃত্বে বিসিবি লাল দল ও সাকিবের নেতৃত্বে বিসিবি সবুজ দল বুধবার রাতে ২২ গজের লড়াইয়ে নামে। শেষ প্রস্তুতি ম্যাচে আন্তর্জাতিক ক্রিকেটে সাহসী নেতৃত্ব দেওয়া মাশরাফির দলকে ১ উইকেটের ব্যবধানে হারিয়েছে সাকিবের দল।
বৃষ্টির কারণে ৫০ ওভারের নির্ধারিত ম্যাচটি গড়ায় কার্টেল ওভারে। ৫ ওভার কমিয়ে ম্যাচটি নির্ধারিত হয় ৪৫ ওভারে।
টস জিতে ব্যাটিংয়ে নেমে মাশরাফির বিসিবি লাল দল নির্ধারিত ৪৫ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৩০ রান জমা করে স্কোরবোর্ডে। ইমরুল কায়েস ও সৌম্য সরকার জুটি দারুণ সূচণা এনে দেন। ওপেনিং জুটিতে এ দুই ব্যাটসম্যান যোগ করেন ৮৫ রান।
সাকিবের ঘূর্ণিতে সৌম্য ফিরে যাওয়ার আগে খেলেছেন ৩০ রানের ইনিংস। ১০২ রানের মাথায় ইমরুলকে ফিরিয়ে আবার আঘাত হানেন সাকিব। ৫২ বলে ৪৪ রানের দারুণ এক ইনিংস খেলে সাজঘরের পথ ধরেন বাঁহাতি এই ওপেনার।
ইমরুলের বিদায়ের পর খেই হারিয়ে বসে মাশরাফির দল। স্কোরবোর্ডে যখন ১১১ রান, মুশফিক-মাহমুদউল্লাহসহ সাজঘরে তখন পাঁচ ব্যাটসম্যান। রানের খাতা খোলার আগেই সাজঘরে ফেরেন মুশফিক। শুভাশিষ রায়ের বলে উইকেটের পেছনে এনামুল হক বিজয়ের হাতে ক্যাচ তালুবন্দি হন মুশফিক। মাহমুদউল্লাহ ফেরেন ১৪ রানে। মাহমুদউল্লাহকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলে নিজের দ্বিতীয় উইকেট তুলে নেন শুভাশিষ।
এরপর মাশরাফির দলের হাল ধরেন তরুন মোসাদ্দেক হোসেন সৈকত। এ তরুণের ব্যাট থেকে আসে ৩৬ রান। তবে লাল দলের ইনিংসে আসল কাজটি করে দেন আলাউদ্দিন বাবু। ৪৯ বলে ৪টি চার ও ৩টি ছক্কায় ৬৩ রানের ইনিংস খেলে লড়াইয়ের পুঁজি পাইয়ে দেন মাশরাফির দলকে।
সবুজ দলের বোলারদের মধ্যে সাকিব ও শুভাশিষ রায় প্রত্যেকে দুটি করে উইকেট নিয়েছেন।
বিসিবি লাল দলের দেওয়া ২৩১ রানের লক্ষ্যে খেলতে নেমে ৪০.১ ওভারে ৯ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় সাকিবের সবুজ দল। দলের পক্ষে সর্বোচ্চ ৬৮ রান করেন এনামুল হক বিজয়। সাকিব আল হাসানের ব্যাট থেকে আসে ৪২ রান। লিটন কুমার দাস ৪২ রানের অপরাজিত ইনিংস খেলে জয় তুলে নিয়ে মাঠ ছাড়েন।
বিসিবি লাল দলের বোলারদের মধ্যে পেসার রুবেল হোসেন ৫১ রানে তিনটি উইকেট এবং মাহমুদউল্লাহ রিয়াদ নিয়েছেন দুটি উইকেট।
এদিকে, বৃহস্পতিবার দুপুরে সংবাদ সম্মেলনে আসন্ন ব্যাক টু ব্যাক সিরিজের জন্য টাইগার একাদশ ঘোষণা করা হবে। দল ঘোষণার জন্য প্রস্তুতিমূলক ম্যাচের পারফরম্যান্স বিবেচনায় নেবেন নির্বাচকরা। প্রস্তুতিমূলক ম্যাচের পারফরম্যান্সে মূল স্কোয়াডে জায়াগ পেতে সবচেয়ে বেশি লড়াই হচ্ছে ইমরুল ও এনামুলের মধ্যে। বুধবার এনামুলের ৬৮ ও ইমরুলের ৪৪ রানের ইনিংস দুটি নির্বাচকদের কিছুটা চাপেই ফেলবে নিশ্চিত।
w4erg

এ সম্পর্কিত আরও