Mountain View

ভালো পারফর্ম করার পুরস্কার পেলেন মোসাদ্দেক হোসেন সৈকত

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২২, ২০১৬ at ৭:০৪ অপরাহ্ণ

ঘরোয়া ক্রিকেটে নিয়মিত ভালো করে আসছেন ২০ বছর বয়সী তরুণ অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত। জাতীয় দলের জার্সি তিনি ইতোমধ্যে গায়ে জড়িয়েছেন। গত জানুয়ারিতে খুলনায় জিম্বাবুয়ের বিরুদ্ধে টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষেক হয়েছিলো তার।14429453_337170563297958_1386774423_n

আর এবার ডাক পেলেন ওয়ানডে দলে। বৃহস্পতিবার আফগানিস্তানের বিরুদ্ধে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য ১৩ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই দলে জায়গা পেয়েছেন মিডল-অর্ডার ব্যাটসম্যান-অফস্পিনার মোসাদ্দেক হোসেন সৈকত।

ময়মনসিংহের ছেলে মোসাদ্দেক এখন পর্যন্ত লিস্ট ‘এ’ ক্রিকেটে ৩৯টি ম্যাচ খেলে ১২৯১ রান করেছেন। তার স্ট্রাইক রেট ৮৯.২১। ব্যাটিং গড় ৪৬.১০। এর মধ্যে রয়েছে নয়টি হাফসেঞ্চুরি ও একটি সেঞ্চুরি। এবার ঢাকা প্রিমিয়ার ডিভিশিন ক্রিকেট লিগে (ডিপিএল) আবাহনী লিমিটেডের হয়ে খেলেছিলেন মোসাদ্দেক হোসেন।

১৬ ম্যাচে পাঁচটি হাফ সেঞ্চুরিতে তিনি করেছিলেন ৬২২ রান। তার স্ট্রাইক রেট ছিল ১০৪.৮৯। আর ব্যাটিং গড় ছিলো ৭৭.৭৫। সেরা রান সংগ্রহকারীদের তালিকায় তিনি ছিলেন ষষ্ঠ অবস্থানে। আর বল হাতে তিনি নিয়েছিলেন ১৫টি উইকেট।

প্রথম শ্রেণীর ক্রিকেটে ১৮টি ম্যাচ খেলে মোসাদ্দেক সংগ্রহ করেছেন ১৯৮৫ রান। তার ব্যাটিং গড় ৭০.৮৯। স্ট্রাইক রেট ৬৯.০৯। সেঞ্চুরি করেছেন সাতটি, হাফ সেঞ্চুরি করেছেন ছয়টি। প্রথম শ্রেণীর ক্রিকেটে তার প্রথম দুইটি সেঞ্চুরিই ছিলো ডাবল সেঞ্চুরি। এক ইনিংসে তার সর্বোচ্চ সংগ্রহ ২৮২ রান।

এ সম্পর্কিত আরও

Mountain View