Mountain View

ভূঞাপু‌রে ২ কি.‌মি. রাস্তার ভাড়া দ্বিগুণ; জনমনে তীব্র ক্ষোভ প্রকাশ

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২২, ২০১৬ at ১১:০৮ পূর্বাহ্ণ

14429283_1695599524093986_268407620_n

এফ.এস ফরমান শেখ- ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি ঈদ’কে পুঁজি করে ঈদের ২ -৪ দিন থেকে শুরু এখন পর্যন্ত টাঙ্গাইলের ভূঞাপুর পৌরসভার অন্যতম ব্যস্তময় সড়কগুলো ভূঞাপুর থে‌কে বামন হাটা, যার দৈর্ঘ্য প্রায় ২ কি‌.মি। এই ব্যস্ততম সড়‌কে প্র‌তি‌দিন যাতায়াত ক‌রে ৮ টি অটো ও প্রায় ৪০ টি ব্যাটা‌রি চা‌লিত ভ্যান। ভূঞাপুর শহ‌র নিকটব‌র্তী হওয়ায় এই রাস্তা দিয়ে গাবসারা ইউ‌নিয়‌নের রামপুর ও গোপিনাথপুর গ্রা‌মের এবং পোরসভার ৪, ৫ ও ৬ নং ওয়া‌র্ডের ৫টি গ্রা‌মের শত সহস্র মানু‌ষ যাতায়াত ক‌রে প্র‌তি‌দিন।

‌কিছু‌দিন পূ‌র্বে ভূঞাপুর থে‌কে বামন হাটার ভাড়া ৫ টাকা থে‌কে বৃ‌দ্ধি ক‌রে ৭ টাকা এবং ভূঞাপুর থে‌কে প‌শ্চিম ভূঞাপুর ও বামন হাটা (ভাঙ্গার পাড়) এর ভাড়া ৩ টাকা থে‌কে বৃ‌দ্ধি ক‌রে ৫ টাকা করা হয়। এই হা‌রে বৃ‌দ্ধিটা মানু‌ষের সাম‌র্থের ম‌ধ্যে ছিল। ‌

‌কিন্তু আজ বুধবার সকাল থে‌কে হঠাৎ ভাড়া বৃ‌দ্ধি করা হ‌য়ে‌ছে। বৃ‌দ্ধির হার হল, ভূঞাপুর থে‌কে বামন হাটার ভাড়া ১০ টাকা, ভূঞাপুর থে‌কে প‌শ্চিম ভূঞাপুর ৫ টাকা এবং ভূঞাপুর থে‌কে বামন হাটা (ভাঙ্গার পাড়) এর ভাড়া ৭/৮ টাকা নির্ধারণ করা হ‌য়ে‌ছে।

হঠাৎ ক‌রে ভাড়া বৃ‌দ্ধি পাওয়ায় জনম‌নে তীব্র ক্ষোভ ও জনদুর্ভোগ সৃ‌ষ্টি হ‌য়ে‌ছে। এই ভাড়া বৃ‌দ্ধির প্র‌তিবা‌দে আজ বি‌কালে বামন হাটাতে বি‌ক্ষোভ মি‌ছিল ও প্র‌তিবাদ সভা অনু‌ষ্ঠিত হয়। এতে বক্তারা ব‌লেন অ‌বিল‌ম্বে আজ‌কের ম‌ধ্যে ভাড়া বৃ‌দ্ধির সিদ্ধান্ত‌কে বা‌তিল কর‌তে হ‌বে। তা না হ‌লে ক‌ঠোর ব্যবস্থা নেও হ‌বে।

অ‌টো রিক্সা, ভ্যান শ্র‌মিক সংগঠ‌নের বামন হাটার সভাপ‌তি আঃ ল‌তিফ ভাড়া বৃ‌দ্ধির বিষয়‌টি সততা শিকার ক‌রে ব‌লেন, জনসাধার‌ণের কথা চিন্তা ক‌রেই ভাড়া বৃ‌দ্ধি করা হ‌য়ে‌ছে

এ সম্পর্কিত আরও

Mountain View