Mountain View

যে কারনে বাদ পড়লেন ইনফর্ম আল আমিন, ফিরলেন শফিউল

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২২, ২০১৬ at ৩:০৯ অপরাহ্ণ

আফগানিস্তান সিরিজের জন্য আজ বৃহস্পতিবার ১৩ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দীর্ঘদিন পর দলে ফিরেছেন পেসার শফিউল ইসলাম। তবে, বাদ পড়েছেন দুর্দান্ত ফর্মে থাকা পেসার আল-আমিন হোসেন।

শফিউল ইসলাম সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন ২০১৪ সালের ২৬ নভেম্বর। সর্বশেষ ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয়ে ১০ ম্যাচে তিনি নিয়েছিলেন ১১ উইকেট।

অন্যদিকে, আল-আমিন হোসেন বর্তমান সময়ে তার সেরা ফর্মে রয়েছেন। ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবের হয়ে ১৬ ম্যাচে তিনি নিয়েছিলেন ২৫ উইকেট। আর ভারতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে সাত ম্যাচে আটটি উইকেট শিকার করেছিলেন আল-আমিন। তার আগে বাংলাদেশে অনুষ্ঠিত এশিয়া কাপে পাঁচ ম্যাচে তিনি নিয়েছিলেন ১১ উইকেট।

শফিউল ইসলামের চেয়ে আল-আমিনের বোলিংয়ে বৈচিত্র্যও বেশি। গত বছরের বিপিএলে বরিশাল বুলসের হয়ে খেলেছিলেন আল-আমিন হোসেন। ১৩ ম্যাচে হ্যাটট্রিক সহ তিনি নিয়েছিলেন ১৭ উইকেট। আর চিটাগং ভাইকিংসের হয়ে শফিউল ইসলাম ১০ ম্যাচে নিয়েছিলেন ১৩ উইকেট।

ইনজুরির কারণে বর্তমানে দলে নেই কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। তাসকিন আহমেদও রয়েছেন দলের বাইরে। সেক্ষেত্রে পেস আক্রমণে অন্যতম শক্তির জায়গা ছিলো আল-আমিন হোসেন। এখন দেখার বিষয় শফিউল ইসলাম তাদের অভাব কতটুকু পূরণ করতে পারেন।

এ সম্পর্কিত আরও

Mountain View