Mountain View

যে মাঠ গুলো কাঁপাবে বিপিএলের ৭ টি দল

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২২, ২০১৬ at ১:২৩ পূর্বাহ্ণ

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চতুর্থ আসরে বাড়ছে না ভেন্যুরসংখ্যা। ঢাকা ও চট্টগ্রামেই হবে পরের আসর। এবারও ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টি-টোয়েন্টি টুর্নামেন্টের ম্যাচগুলো টিভিতে সম্প্রচার করবে চ্যানেল নাইন।বুধবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিপিএল গভর্নিং কাউন্সিলের সভা শেষে জানানো হয়, ৪ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া টুর্নামেন্ট শেষ হতে পারে ৭ বা ৮ ডিসেম্বর।
20160921214254
ভেন্যু সম্পর্কে গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক বলেন, “এবার খেলা হবে শুধু চট্টগ্রাম ও ঢাকায়। দেশের যেমন অবস্থা তাতে করে এতোগুলো দল নিয়ে অন্য কোথাও খেলা সম্ভব নয়। আমাদের যে নিরাপত্তা পরিকল্পনা আছে, সেভাবে এগোতে চাইলে ঢাকা-চট্টগ্রাম ছাড়া খেলা গড়ানো সম্ভব নয়।
চতুর্থ আসরের জন্য ফ্র্যাঞ্চাইজিগুলো দল গঠন হবে ৩০ সেপ্টেম্বর। মল্লিক জানান, সেদিন বেলা তিনটার সময় শুরু হবে খেলোয়াড় দলে নেওয়ারপ্রক্রিয়া।

“পুরনো পাঁচ দল দুই জন করে স্থানীয় ক্রিকেটার রাখতে পারবে। নতুন দুই ফ্র্যাঞ্চাইজি হয়ত শুরুতে ডাকার সুযোগ পাবে।”“দুটি নতুন দল যোগ হয়েছে.. রাজশাহী ও খুলনা। সিলেটসহ আরও অনেকেই আগ্রহ প্রকাশ করেছে। এ বছর বাংলাদেশ দল নিউজিল্যান্ডে খেলতে যাবে।এই কারণে অস্ট্রেলিয়াতে কিছুদিন অনুশীলন করবে। সময় কম থাকায় এই বছর ৭টি দল নিয়ে শুরু করেছি।

”চার বছরের জন্য রাজশাহী ফ্র্যাঞ্চাইজি নিয়েছে ম্যাঙ্গো এন্টারটেইনমেন্ট লিমিটেড; খুলনা ফ্র্যাঞ্চাইজি পেয়েছে জেমকন গ্রুপ।চ্যানেল নাইনের সঙ্গে সব ঝামেলা মিটেছে বলে জানিয়ে মল্লিক বলেন, “আমরা যেভাবে চাচ্ছি উনারা সেভাবে কাজ করবেন বলে জানিয়েছেন। আমরাতাদের যেসব প্রস্তাব দিয়েছি উনারা সেভাবে করতে রাজি। এখন আমরা পরের তিনটি আসরের জন্য টেন্ডারে যাব।”মল্লিক জানান, ঈদের আগে ১০ কোটি টাকা পাওনা মিটিয়েছে চ্যানেল নাইন। শুধু চ্যানেল নাইন নয়, বিপিএলের কোনো ধরনের বকেয়াই এখন নেই,সবই পরিশোধ করা হয়েছে।

এ সম্পর্কিত আরও