Mountain View

‘শীঘ্রই আমরা পাকিস্তানে আন্তর্জাতিক ম্যাচ দেখতে পারবো’

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২২, ২০১৬ at ১২:১৩ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক: প্রায় ছয় বছর ধরে ঘরের মাঠে কোন ধরনের আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ আয়োজন করা থেকে দূরে রয়েছে পাকিস্তান। ২০০৯ সালে শ্রীলংকা দলের উপর সন্ত্রাসী হামলার পর থেকে কোন দলই পাকিস্তান সফর করতে রাজি নয়।

 

তবে ঘরের মাঠে খেলতে না পারলেও নিরপক্ষ ভেন্যু হিসেবে বিগত কয়েক বছর ধরে তারা খেলছে সংযুক্ত আরব আমিরাতে, যা এখন পাকিস্তানের ঘরের মাঠ হিসেবেই পরিচিত।

 

কিছুদিন আগেই ইংল্যান্ড সফরে স্বাগতিকদের বিপক্ষে চার ম্যাচ সিরিজের দুটিতে জিতেছিল মিসবাহ বাহিনী। যার ফলে ২০০৩ সালে রেটিং পদ্ধতি চালু হওয়ার পর টেস্ট ক্রিকেটের ইতিহাসে প্রথমবারের মতো পাকিস্তান এক নম্বরে উঠে।

 

এরই প্রেক্ষিতে বুধবার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে পাকিস্তানের টেস্ট দলপতির হাতে টেস্ট চ্যাম্পিয়নশিপ দণ্ড পুরস্কার তুলে দেয় আইসিসি। আইসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা ডেভিড রিচার্ডসন মিসবাহর হাতে এটি তুলে দেন।

 

মিসবাহ’র হাতে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ দণ্ডটি তুলে দেয়ার পর আইসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা ডেভিড রিচার্ডসন মিসবাহ-ইউনিসদের ঘরের মাঠে কোন আন্তর্জাতিক ম্যাচ খেলতে না পারায় দুঃখ প্রকাশ করেন।

 

দুঃখ প্রকাশ করে তিনি বলেন,‘একজন ব্যক্তি বা আইসিসিকে হয়তো আপনি পাকিস্তানে ক্রিকেট ম্যাচ খেলার জন্য রাজি করাতে পারবেন কিন্তু আপনি নিরাপত্তা কর্মীদের হয়তো রাজি করাতে পারবেননা যারা খেলোয়াড়দের নিরাপত্তা প্রদান করে থাকেন বা তাদের নিরাপত্তা বিষয়ে উপদেশ দিয়ে থাকেন’।

 

পাশাপাশি রিচার্ডসন এটাও দাবি করেন যে পাকিস্তান সরকার এবং পাকিস্তান ক্রিকেট বোর্ড যথেষ্ট চেষ্টা চালিয়ে যাচ্ছে তাদের দেশে ক্রিকেট আয়োজন করার।

 

তিনি বলেন, ‘আমি এটাও জানি পাকিস্তান সরকার এবং তাদের ক্রিকেট বোর্ড যথেষ্ট চেষ্টা চালিয়ে যাচ্ছে তাদের দেশের নিরাপত্তা পরিস্থিতি ভালো করার। আমি আশা করছি অতি শীঘ্রই আমরা পাকিস্তানে আন্তর্জাতিক ম্যাচ দেখতে পারবো’

এ সম্পর্কিত আরও

Mountain View